মঙ্গলবার, ২২ মে ২০১৮ ০৬:২১:১৫ এএম

যে কারণে কাদেরকে ধন্যবাদ জানালেন আব্বাস

রাজনীতি | শনিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৮ | ০৩:৫২:০২ পিএম

খালেদা জিয়াকে মুক্ত করে বিএনপি নির্বাচনের দিকে অগ্রসর হবে বলে মন্তব্য করে বিএপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকার বেগম জিয়াকে মাইনাস করার জন্য ষড়যন্ত্র করছে।

কিন্তু এদেশের জনগণ সেই পরিকল্পনা বাস্তবায়ন হতে দেবে না। কারণ, যারা অতীতে মাইনাস টু ফর্মুলা বাস্তবায়ন করতে চেয়েছিল। তারা দেশে থাকতে পারেনি। ইতিহাসের আস্থাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে।

একই অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, বিএনপি অক্ষমতার কারণে নাকি শান্তিপূর্ণ কর্মসূচি দিচ্ছে ওবায়দুল কাদের সাহেবকে ধন্যবাদ জানাই কারণ তারা অত্যাচার করে ২০০৬ সালের ২৮ অক্টোবর লগি বৈঠা দিয়ে পিটিয়ে মানুষ হত্যা করেছেন।

তিনি বলেন, বিএনপি অশান্তির দল নয়, কখনো ছিল না। বিএনপি শান্তিপূর্ণ দল। শান্তিপূর্ণই থাকবে। অশান্তি করতে চাইলে আপনারা করতে পারেন।

শনিবার সকালে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় খালেদা জিয়ার সাজার প্রতিবাদ ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে গণস্বাক্ষর কর্মসূচির উদ্ধোধনকালে তিনি এসব কথা বলেন।

এর আগে সকাল থেকেই বিএনপির নেতাকর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। তারা বেগম জিয়ার মুক্তি দাবিতে সেখানে রাখা বইতে সই করেন।

বিএনপি ঘোষিত তিনদিনের কর্মসূচির আজ প্রথম দিন গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি চলছে। আগামীকাল জেলায় জেলায় স্মারকলিপি প্রদান ও পরের দিন বিক্ষোভ কর্মসূচি পালনের কথা রয়েছে।

এ সময় মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, বরকত উল্লাহ বুলু, ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী, ইশতিয়াক আজীজ উলফাত, আফরোজা আব্বাস, সুলতানা আহমেদ, বেবী নাজনীন, হেলেন জেরিন খান, শাম্মী আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন