শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ ০৮:৪৪:৩৩ এএম

প্রধানমন্ত্রীর শুভেচ্ছা গেট নির্মাণ নিয়ে আ’লীগের দু’গ্রুপের উত্তেজনা

রাজনীতি | রাজশাহী | শনিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৮ | ০৫:৩৯:৫০ পিএম

২২ শে ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজশাহী আগমন ও বিশাল জনসভা উপলক্ষে পুঠিয়ায় মহাসড়কে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে অস্থায়ী গেট নির্মাণকে কেন্দ্র করে আ’লীগের দু’গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার বেলা ১২ টার দিকে উপজেলা সদরে কেন্দ্রীয় মসজিদের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজশাহী আগমন উপলক্ষে উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে অস্থায়ী গেট নির্মাণ করতে গেলে স্থানীয় যুবলীগ সভাপতির নির্দেশে অপর পক্ষ গেট নির্মাণে বাধাঁ দেয় এবং ছাত্রলীগের বাঁশ তুলে সেখানে যুবলীগের বাঁশ পোতা হয়। এতে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে দু’পক্ষের গেট নির্মাণ বন্ধ করে দেয়।

উপজেলা ছাত্রলীগ নিয়ন্ত্রণ করছেন জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ এবং উপজেলা যুবলীগ নিয়ন্ত্রন করছেন স্থানীয় সাংসদ ও উপজেলা আ’লীগের সভাপতি আবদুল ওয়াদুদ দারা।

এ ব্যপারে উপজেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুর রহমান মিঠু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজশাহী আগমন উপলক্ষে ছাত্রলীগের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে গেট বানানোর সময় উপজেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলাম রবির নির্দেশে করিম সহ কয়েকজন এসে আমাদের শ্রমিকদের ভয় দেখিয়ে জোর পূর্বক আমাদের লাগানো বাঁশ তুলে তাদের বাঁশ লাগায়। পরে বাঁধা পেয়ে তারা সেখান থেকে ফিরে আসলে বিষয়টি থানা পুলিশকে জানানো হয়। এদিকে ঘটনাস্থলে গিয়েছিলেন জেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব। তিনিও ঘটনার সত্যতা স্বীকার করেন।

এব্যপারে পুঠিয়া উপজেলা যুবলীগের সভাপতি ও পৌরসভার মেয়র রবিউল ইসলাম রবি গেট নির্মানে বাঁধা দেয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, শুনেছি আমাদের গর্ত করা স্থানে মাসুদের লোকজন গেট বানাচ্ছে খবর পেয়ে কয়েকজন এতে বাঁধা দিয়েছে। এতে পুলিশ এসে গেট নির্মান স্থগিত করেছে। আমি বাইরে আছি সন্ধায় বিষয়টি মীমাংসা করা হবে।

এদিকে গেট নির্মানে বাঁধা দেয়ায় আ’লীগের দু’গ্রুপের মধ্যে চরম উত্তেজনা দেখা দিয়েছে ছাত্রলীগের গেট নির্মানে বাঁধা দেয়ার বিষয়টি শুনে এর সুষ্ঠ সমাধান না হলে উপজেলার বিভিন্ন স্থানের তৈরিকৃত গেট ভেঙ্গে ফেলার হুমকিও দেয়া হচ্ছে।

এব্যপারে পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) রাকিবুল হাসান জানান, খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ গিয়ে উভয়পক্ষের গেট নির্মান কাজ স্থগিত করা হয়েছে। উভয়পক্ষকে সন্ধ্যায় ইউএনও কাছে ডাকা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্লাহ আল মাহমুদ বলেন, এখন পরিস্থিতি শান্ত আছে উভয় পক্ষের সঙ্গে আমি কথা বলেছি তাদের ডেকেছি তারা আসলে বসে বিষয়টি সমাধান করা হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন