সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ ০৪:৩৩:৩২ পিএম

সাব্বির বাদ, একাদশে চার পরিবর্তন

খেলাধুলা | রবিবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৮ | ১১:১০:৫৬ এএম

আজ বিকেল ৫টায় শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। লঙ্কানদের কাছে টানা পরাজয়ের পর আজ শেষ ম্যাচে একাদিন পরিবর্তন নিয়ে মাঠে নামবে বাংলাদেশ।

প্রথম টি-টিয়েন্টিতে বাহুর পেশির ব্যাথার জন্য খেলতে পারেননি তামিম ইকবাল। তিনি এখন মোটামুটি শঙ্কা মুক্ত। তাই সৌম্য সরকারের সাথে ওপেনিংয়ে দেখা যাবে ড্যাশিং তামিম ইকবালকে। যার কারণে আগের ম্যাচে খেলা জাকির হাসানকে থাকতে হবে একাদশের বাহিরে।

টানা ব্যর্থ সাব্বির রহমানের আজ দলে থাকার সম্ভাবনা একদম নেই বললেই চলে। সাব্বিরে এমন ব্যর্থতায় টিম ম্যানেজমেন্ট হতাশ তার উপর। তাই আজ তার পরিবর্তে বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে দায়িত্বপূর্ণ ব্যাটিং করা মিঠুনকে একাদশে দেখা যেতে পারে।

আজ একাদশে তিন জন পেশারের পাশাপাশি থাকবে ২ স্পিনার। আগের ম্যাচে দুর্দান্ত বোলিংয়ের জন্য আজও একাদশে থাকবেন নাজমুল ইসলাম অপু। কিন্তু আফিফ হোসেন ধ্রুবর জায়গায় দেখা যেতে পারে অফ স্পিনার মেহেদিকে।

এ ছাড়া আজ আরও একজনের অভিষেকের সম্ভাবনা রয়েছে। তিনি হলেন সিলেটের লোকাল বয় পেস বোলার আবু জায়েদ রাহি। বিপিএলে তার দুর্দান্ত বোলিংয়ের কারণে আজ রুবেল হোসেনের জায়গায় রাহিকে খেলানো মোটামুটি নিশ্চিত।

আজকের ম্যাচের মাধ্যমেই ত্রিদেশীয় সিরিজ, টেস্ট সিরিজ ও টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশ সফর শেষ করবে লঙ্কানরা। গত ১৫ ফেব্রুয়ারি মিরপুরে অনুষ্ঠিত হয়েছিলো বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ওই ম্যাচে ১৯৩ রান করেও ছয় উইকেটে হেরে যায় বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজ এবং টেস্ট সিরিজ জেতার পাশাপাশি টি-টোয়েন্টি সিরিজেও ১-০ তে এগিয়ে আছে সফরকারীরা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন