সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ ০৭:০২:৩১ পিএম

সিলেট স্টেডিয়ামের জন্য আরেকটি সুখবর!

খেলাধুলা | রবিবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৮ | ১২:৪৩:৪৫ পিএম

ত্রিদেশীয় সিরিজের তিনটি ওয়ানডে হওয়ার কথা ছিল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। কিন্তু একটি আন্তর্জাতিক ভেন্যুর সব সুযোগ-সুবিধা থাকা সত্ত্বেও শেষ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সেই সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসে।

তবে একেবারেই হতাশ করেনি সিলেটবাসীকে। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি আয়োজনের সুযোগ দেয়া হয়েছে। আর তাতেই মেতে উঠেছে সিলেট। তবে এরই মধ্যে আসছে সিলেট স্টেডিয়ামের জন্য আরেকটি সুখবর।

এ বছরই টেস্ট ভেন্যুর মর্যাদা পেতে যাচ্ছে স্টেডিয়ামটি। এ বিষয়ে সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, ‘আসলে সকল সুযোগ- সুবিধা থাকার পরও অনেক বিলম্বে এখানে বাংলাদেশের ম্যাচ আয়োজন করতে পারছি। আপনারা জানেন যে, এ মাঠে প্রথম আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। কিন্তু সেখানে বাংলাদেশ ছিল না। হ্যাঁ, এবারো কিছু ওয়ানডের কথা ছিল।

হয়তো বোর্ড ভালো কিছুর চিন্তা করেই সিদ্ধান্ত নিয়েছে। এ বছরই এ স্টেডিয়াম টেস্ট ভেন্যুর মর্যাদা পেতে যাচ্ছে। আশা করছি হয়তো খুব দ্রুতই বিসিবি এখানে একটি টেস্ট ম্যাচ আয়োজন করবে।’

বাংলাদেশের টেস্ট ভেন্যুর মধ্যে তালিকাতে রয়েছে মিরপুর শেরেবাংলা, চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী, ফতুল্লা খান সাহেব ওসমান আলী ও খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম। এর মধ্যে চট্টগ্রাম ও মিরপুর ভেন্যু এরই মধ্যে আইসিসির তরফ থেকে পেয়েছে ডিমেরিট পয়েন্ট। তাই বিসিবিকে দ্রুত বিকল্প টেস্ট ভেন্যুর সংখ্যা বাড়াতে হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন