সোমবার, ২১ মে ২০১৮ ০৩:০৬:৪২ পিএম

এবার পিসিবির ব্র্যান্ড অ্যাম্বেসেডর হলেন শোয়েব আক্তার

খেলাধুলা | রবিবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৮ | ০১:১৭:৩৬ পিএম

পাকিস্তানের কিংবদন্তী বোলারদের একজন শোয়েব আক্তার। দেশটির জাতীয় দলের হয়ে প্রতিপক্ষের বিপক্ষে বল করতেন প্রায় ১৫০ কিলোমিটার বেগে। জাতীয় দলের কান্ডারী ছিলেন একসময়। কিন্তু সময়েই বলে দেয় ভবিষ্যতের ঠিকানা। ক্রিকেট বিশ্বে এক সময়ের বোলিং ত্রাস শোয়েব আক্তার ক্রিকেট না খেললেও আছেন সেই ক্রিকেটের সাথেই।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দু’টি গুরুত্বপূর্ণ পদে নিযুক্ত হয়েছেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আক্তার। ক্রিকেট অ্যাফেয়ার্সের চেয়ারম্যানের পরামর্শক এবং পিসিবি’র ব্র্যান্ড অ্যাম্বেসেডর হিসেবে নিযুক্ত হয়েছেন তিনি। সামাজিক মাধ্যম টুইটারে বিষয়টি নিশ্চিত করেছেন পিসিবি’র চেয়ারম্যান নাজাম শেঠি।

এর আগে ৪২ বছর বয়স্ক শোয়েবের সঙ্গে পিসিবি চেয়ারম্যান নাজামের সম্পর্ক খুব একটা ভালো ছিলো না। ২০১৩ সালে শোয়েব বলেছিলেন, ‘শেঠির অধীনে পাকিস্তানের ক্রিকেট ধ্বংসের পথে। এবং তাকে বুঝতে হবে তিনি একজন চেয়ারম্যান, টিভি উপস্থাপক নন।

২০১৫ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাকিস্তানের বড় হারের দায় শেঠি এবং পুরো পিসিবিকে দিয়েছিলেন শোয়েব। এ ছাড়া নিজের ১৪ বছরের খেলোয়াড়ি জীবনে তার সঙ্গে আরও অনেকবার বাদানুবাদে জড়িয়ে ছিলেন সাবেক এ গতিতারকা।

তবে শোয়েবের কাজের বর্ণনা ও লক্ষ্য এখনো পরিস্কার নয়। এটা বোঝা যায় যে শোয়েব এবং শেঠির সম্পর্ক উষ্ণই হতে চলেছে। শোয়েব তার টুইটারে বলেছেন ‘পিসিবি তাকে বেছে নেওয়ায় তিনি সম্মানিত। ’

পাকিস্তানের সাবেক এ গতিদানব ২০০৩ সালের ২২ ফেব্রুয়ারি কেপ টাউনে ইংল্যান্ডের বিপক্ষে ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ গতির বলটি করেন। যার গতি ছিল প্রতি ঘণ্টায় ১০০.২৩ মাইল। এটি ক্রিকেট ইতিহাসের প্রথম শত মাইল পার করা বলও। ৪৬ টেস্টে খেলে শোয়েব উইকেট নিয়েছেন ১৭৮টি, আর ওয়ানডেতে তার উইকেট সংখ্যা ১৬৩ ম্যাচে ২৪৭। ইকোনোমি যথাক্রমে ৩.৩৭ ও ৪.৭৬।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন