শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ ০৮:০৭:৪৭ এএম

নাবালিকার সঙ্গে সহবাসের খেসারত দিলেন ক্রিকেটার

খেলাধুলা | রবিবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৮ | ০৪:০৪:১২ পিএম

নাবালিকার সঙ্গে যৌনসম্পর্ক করেছিলেন। তাই শাস্তির মুখে পড়ে জেলে যেতে হল ক্রিকেটারকে। এদেশের নয় অবশ্য। ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটের পরিচিত মুখ লি ফ্রান্সিস ডিক্সনকে দু’বছরের জেল হেফাজতের নির্দেশ দিল চেস্টার ক্রাউন আদালত।

চেস্টার বোটন হল ক্রিকেট ক্লাবের প্রাক্তন অধিনায়ক ছিলেন ডিক্সন। সেই ক্লাবের জার্সিতে নিয়মিত অংশ নিতেন কাউন্টি ক্লাবে। ক্রিকেটকে আলবিদা জানানোর পর তিনি চাকরি করতেন এক শিশুদের বিদ্যালয়ে। তবে উত্তেজনার মুহূর্তে তাঁর কাণ্ডে মাথা হেঁট তাঁর কাউন্টি ক্লাবের।

চেস্টার ক্রনিকল সংবাদপত্রে প্রকাশিত খবর থেকে জানা যাচ্ছে, ৩১ বছরের ডিক্সন সেই স্কুলের শিক্ষক ছিলেন। বিভিন্ন সমস্যায় পড়া ছাত্রীদের দায়িত্ব নিতেন তিনি। তবে অসাবধানতাতেই নিজের সংযম হারিয়ে ফেলেন তিনি। এক নাইট ক্লাবে এক কিশোরীর সঙ্গে আলাপ হয় ডিক্সনের। সেই কিশোরী আবার সেই স্কুলেরই ছাত্রী। যদিও সে ডিক্সনের তত্ত্বাবধানে ছিল না। মদ্যপ অবস্থায় তাঁর আলাপ ক্রমশ গড়ায় ঘনিষ্ঠতায়। এরপরেই যৌনসম্পর্কে জড়িয়ে পড়েন তিনি।

নাবালিকা জানিয়েছে, কোন সময়ে এই ঘটনা ঘটেছে, তা মনে করতে পারেনি সে। তবে বিষয়টি প্রকাশ্যে আসার পরেই বিদ্যালয় কর্তৃপক্ষের তোপের মুখে পড়েন ডিক্সন। স্কুলেরই শিক্ষকের পদে কর্মরত হয়ে কীভাবে সে ছাত্রীর সঙ্গে যৌন সংসর্গে জড়িয়ে পড়ল- তা নিয়েই প্রশ্ন ওঠে। চাপের মুখে নিজের দোষ স্বীকার করে নেন প্রাক্তন ক্রিকেটার।

ধরা পড়ে চলতি সপ্তাহেই আদালতে বিচারকের সামনে দাঁড়াতে হয় তাঁকে। চেস্টার ক্রাউন কোর্টে বিচারক প্যাট্রিক থম্পসন দু’বছরের সাজা ঘোষনা করতেই, ডিক্সনের চোখ থেকে জলের ধারা বেরিয়ে আসে। দু’বছরের সাজার পাশাপাশি চাকরিও খুইয়েছেন তিনি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন