রবিবার, ২০ মে ২০১৮ ০৪:১৬:০৭ পিএম

জয়ের জন্য টাইগারদের দরকার ২১১ রান

খেলাধুলা | রবিবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৮ | ০৭:১৫:২৪ পিএম

দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় এবং শেষ ম্যাচে স্বাগতিক বাংলাদেশকে পাহাড়সম রনের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কুশল মেন্ডিসের অর্ধশতকের ওপর ভর করে ২১০ রান সংগ্রহ করে সফরকারীরা। ফলে জয়ের জন্য বাংলাদেশের দরকার ২১১ রান।

এর আগে ব্যাটসম্যান গুনথালিকাকে সাজঘরে ফেরাতে ২টি সুযোগ পেয়েছিল বাংলাদেশ। তবে দলীয় চতুর্থ ওভারের শেষ বলে প্রথম সুযোগে গুনথালিকার ক্যাচ দারুণ ভাবে সামনের দিকে ঝাপিয়ে পড়েও নিতে পারেননি তামিম ইকবাল। এরপরে ৭ম ওভারের শেষ বলে আরেকবার তার ক্যাচ মিস করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

তবে ব্যক্তিগত ৪২ রানেই সৌম্য সরকারের বলে তামিমকে ক্যাচ দিয়ে ফেরেন গুনাথিলাকা। এরই ফলে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ। এরপর ৩১ রান করে সৌম্যকে ক্যাচ দিয়ে রাহীর বলে ফেরেন পেরেরা। এরপরেই মোস্তাফিজের বলে মেহেদীকে ক্যাচ দিয়ে ৭০ রানে সাঝঘরে ফেরেন কুশাল মেন্ডিস।

এরপর ব্যাট হাতে তান্ডব চালাতে থাকেন শানাকা ও থারাঙ্গা। তবে ১৩ বলে ২৫ রান করে সাইফের বলে সৌম্যকে ক্যাচ দিয়ে থামেন থারাঙ্গা। তবে ১১ বলে ৩০ রানে অপরাজিত ছিলেন শানাকা। অন্যদিকে ২ রানে অপরাজিত ছিলেন চান্দিমাল। এরই ফলে নির্ধারিত ২০ ওভারে ৪ উকেট হারিয়ে ২১০ রানের বড় ইনিংস গড়ে তুলে শ্রীলঙ্কা। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ২১১ রানের।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন