রবিবার, ১৯ আগস্ট ২০১৮ ১২:৩০:৫৯ এএম

শহীদ মিনারে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

জাতীয় | সোমবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৮ | ০৩:১১:৫৩ পিএম

মহান একুশে ফেব্রুয়ারিতে ভাষাশহীদের প্রতি শ্রদ্ধা জানাতে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এখন চলছে ঘষামাজা ও ধোয়া মোছার কাজ। আগামীকাল মঙ্গলবার রাত থেকেই ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ ছুটে আসবে কেন্দ্রীয় শহীদ মিনারে। আর সেই বেদীকে প্রস্তুত করতে এখন ব্যস্ত সবাই।

এদিকে একুশে ফেব্রুয়ারিকে সামনে রেখে রাজধানীর সার্বিক পরিস্থিতি বিবেচনা করে পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এ বিষয়ে ডিএমপি কমিশনার বলেন, ২১ ফেব্রুয়ারি উপলক্ষ্যে শহীদ মিনার ও এর আশপাশের এলাকায় সর্বোচ্চ নিরাপত্তা বলয় গড়ে তুলবে আইন-শৃঙ্খলা বাহিনী। এ লক্ষ্যে ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা থেকে ২১ ফেব্রুয়ারি মধ্যরাত পর্যন্ত শহীদ মিনার ও এর আশপাশের এলাকায় কোনো যানবাহন ঢুকতে দেওয়া হবে না।

এদিকে একুশে ফেব্রুয়ারি প্রথম প্রহরেই ভাষাশহীদের ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিশ্চিত করতে ঘটনাস্থল তদারকি করছে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ)। পরিচ্ছন্নতা ও নিরাপত্তার কারণে সকাল থেকে সাধারণ মানুষকে শহীদ মিনারের মূল বেদীর আশপাশে যেতে দিচ্ছে না পুলিশ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন