বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮ ০৭:৫৬:১০ পিএম

রাকসু নির্বাচনসহ ৬ দফা দাবি প্রগতিশীল ছাত্রজোটের

মো: নুরুজ্জামান | শিক্ষাঙ্গন | সোমবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৮ | ০৩:৫৪:৪৯ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনসহ ছয় দফা দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা। সোমবার দুপুর দেড়টায় সংগঠনটির দলীয় টেন্টে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলন থেকে বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি আব্দুল হামিদের কাছে তারা এ দাবি জানান।

তাদের অন্য দাবিগুলো হল- প্রশ্নফাঁস ও শিক্ষাখাতে ঘুষ-দুর্নীতিতে জড়িতদের গ্রেফতার ও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া, বিশ্ববিদ্যালয়ে ২০১৪ সালের ২ ফেব্রুয়ারি আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলাকারীদের গ্রেফতার করতে হবে, জোট নেতৃবৃন্দ ও শিক্ষার্থীদের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহার করতে হবে, ক্যাম্পাসে সিট বাণিজ্য, র‌্যাগিং ও দখলদারিত্ব বন্ধ করতে হবে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত সাত কলেজের সংকটের স্থায়ী সমাধান করতে হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রাবি প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক তাসবির-উল-ইসলাম কিঞ্জল বলেন, সম্প্রতি পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা প্রায়ই হয়রানি ও নির্যাতনের শিকার হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মাদকের সঙ্গে জড়িয়ে পড়ছে। এ ছাড়াও প্রশ্নফাঁসের যে হিড়িক চলছে তাতে দেশের শিক্ষাব্যবস্থা এখন ধ্বংসের কিনারে। বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ না থাকায় ছাত্রদের প্রতিনিধিত্ব করারও কেউ নাই। এসব সমস্যা বন্ধে প্রয়োজনীয় উদ্বেগ গ্রহণ করার জন্য এ সময় তিনি আচার্যের কাছে দাবি জানান।

সংবাদ সম্মেলনে রাবি সমাজতান্ত্রিক ছাত্রফন্টের সভাপতি লিটন দাস, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি এএম শাকিল হোসেন, রাবি বিপ্লবী ছাত্রমৈত্রীর সভাপতি ফিদেল মনির প্রমুখ উপস্থিত ছিলেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন