শনিবার, ২০ অক্টোবর ২০১৮ ০৫:৫৭:১৮ এএম

তারেক জিয়াকে নিয়ে যে প্রশ্ন তুললেন শেখ হাসিনা

জাতীয় | সোমবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৮ | ০৭:৩৫:০৬ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে যারা আন্দোলন করছে, তাদের প্রতি প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কারো যোগ্যতা ছিল না? দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন হওয়ার? যে একজন বিদেশ পালিয়ে থাকা ফেরারি আসামিকে ভারপ্রাপ্ত চেয়ারপারসন করতে হলো?

সোমবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সম্প্রতি ভ্যাটিকান সিটি ও ইতালি সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুলের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, একজন দুর্নীতির অপরাধে তত্ত্বাবধায়ক সরকারের সময় রাজনীতি করবে না বলে মুচলেকা দিয়ে বিদেশে চলে গিয়েছিল। দুর্নীতি মামলায় আমেরিকার এফবিআই এসে সাক্ষী দিয়ে গেছে তার দুর্নীতি। এমন একজন বিদেশে পালিয়ে থাকা ফেরারি আসামিকে ভারপ্রাপ্ত চেয়ারপারসন করতে হলো?

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের মাধ্যমে এখন যারা আন্দোলন করছে, তাদের কাছে একটা প্রশ্ন কারো যোগ্যতা ছিল না? দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন হওয়ার? এর বেশি কিছু বলতে চাই না। কারণ আমরা কথা বললেই তো দোষ হয়।

দেশবাসীর জন্য ‘তিন সুখবর’ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তথ্য প্রযুক্তির ‘ফোরজি’, ‘বঙ্গবন্ধু স্যাটালাইট উৎক্ষেপণ’ ও ‘কার্গো বিমানের ওপর ব্রিটেনের নিষেদ্ধাজ্ঞা প্রত্যাহার’- এ ‘তিন সুখবর’ তিনি তুলে ধরেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা আজ থেকে ফোরজির যুগে প্রবেশ করেছি। আমরা ইতোমধ্যে ফোরজির নিলাম সম্পন্ন করেছি। আজ থেকে ফোরজির যুগে প্রবেশ করেছি।

এ সময় আগামী মার্চ মাসের কোনো এক সময় বঙ্গবন্ধু স্যাটালাইট উৎক্ষেপণ হবে বলেও জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, আপনারা জানেন ব্রিটেন দীর্ঘদিন যাবৎ কার্গো পরিবহন নিষিদ্ধ করে রেখেছিল, এখন তারা তা তুলে নিয়েছে। এটাও আমাদের জন্য একটা সুখবর।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন