বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ ০৮:৫০:১৯ এএম

নিজের সন্তানের লাশ কবরে রেখেই মাঠে খেলতে নেমে দলকে বাঁচালেন বাবা!

খেলাধুলা | মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮ | ০৩:৩৭:১৩ এএম

পৃথিবীতে সম্ভবত সবচেয়ে ভারী বস্তু হচ্ছে বাবার কাঁধে সন্তানের লাশ। কিন্তু সেই লাশ কাঁধ থেকে নামিয়ে কবরে রেখেই ফুটবল মাঠে নামলেন এক বাবা। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত দেশ ইরাকে।

সন্তান মারা যাবার চব্বিশ ঘণ্টাও পার হয়নি। পরক্ষণেই মাঠে ফুটবল খেলতে নেমে পড়লেন বাবা। ইরাক প্রিমিয়ার লিগের দল নাফত মেসানের হয়ে খেলেন আলা আহমেদ। দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব ছিল তার কাছে। তিনি গোলরক্ষকের দায়িত্ব পালন করতেন। বৃহস্পতিবার মারা যায় তার ছেলে।

শুক্রবার শোক চাপা দিয়ে আহমেদ মাঠে নামেন ম্যাচ খেলতে। ম্যাচের আগে ক্লাবের কোনো সহ খেলোয়াড়, কোচ কাউকে জানাননি শোক সংবাদ। ইরাক প্রিমিয়ার লিগে আল শারতার সঙ্গে ম্যাচ ড্র করে নাফত মেসান। ম্যাচে পুরো ৯০ মিনিট খেলেন আলা আহমেদ। খেলায় আলা আহমেদের দৃঢ়তায় ১-১ গোলে ড্র করে দল।

রেফারির শেষ বাঁশি বাজার পর পুত্র-বিয়োগের বেদনা আর বুকের মধ্যে চেপে রাখতে পারেননি আলা আহমেদ। মাঠেই কান্নায় ভেঙ্গে পড়েন। তখনই বিষয়টি জানতে পারেন তার সতীর্থরা। সতীর্থরা সমবেদনা জানান আলা আহমেদকে।

এর আগে গত বছরের নভেম্বরে জন্মের কয়েক ঘণ্টা পরেই মারা যায় আমেরিকান ফুটবলার মারকুইজ গোডউইনের সন্তান। কিন্তু সন্তানের মৃত্যুর কিছুক্ষণ পরই খেলতে নেমে পড়েন মারকুইজ। শুধু তাই নয়, দলের হয়ে একটি গোলও করেছিলেন আমেরিকার সেই ফুটবলার।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন