বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ ০৭:৫৭:২৬ এএম

চেলসির পরীক্ষায় পাশ করবেন মেসি!

খেলাধুলা | মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮ | ০৩:১০:০৬ পিএম

স্ট্যামফোর্ড ব্রিজে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে আজ চেলসি বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে ২টায়। আর এই হাইবোল্টেজ ম্যাচের আগে একটা প্রশ্নই ঘুরছে পুরো ফুটবল বিশ্বে। চেলসির বিপক্ষে এবার গোল করতে পারবে তো ফুটবল জাদুকর লিওনেল মেসি? চেলসির পরীক্ষায় পাশ করবেন মেসি!

চ্যাম্পিয়ন্স লিগে ৯৭টি গোল করেছে ফুটবলের রাজপুত্র মেসি। কিন্তু, চেলসির বিপক্ষে বার্সা তারকা মেসির একটা দুঃখ এখনো রয়েই গেলো। ২০০৬ থেকে ২০১২ সাল পর্যন্ত তাদের বিপক্ষে আট ম্যাচে মাঠে নামে লিওনেল মেসি।কিন্তু এখনও কোনো গোল করতে পারেননি এই তারকা। এবার আবারও চেলসি আর্জেন্টাইন মহাতারকার সামনে।

আজকে চেলসির মাঠে চ্যাম্পিয়ন্স লিগে নিজের ৯৮তম গোলটি করে এতো দিনের আক্ষেপ মিটাতে পারে কিনা মেসি তাই দেখার অপেক্ষা।

সাংবাদ সম্মেলনে এই বিষয়ে প্রশ্ন শুনে হেসে ফেলেন চেলসি কোচ আন্তোনিও কন্তে। এই সম্পর্কে তিনি বলেন, ‘এবারও হয়তো রেকর্ডটা ভাঙবে না। তবে মনে রাখবেন, বিশ্বের সেরা ফুটবলার এবং অন্যতম সেরা টিমের বিরুদ্ধে ম্যাচটা খেলতে যাচ্ছি। এ রকম পরিস্থিতিতে মেসি আরও ভয়ঙ্কর হয়ে উঠে। মেসিকে আটকাতে গেলে পুরো দলকে দায়িত্ব নিতে হবে।’

চ্যাম্পিয়ন্স লিগে এ পর্যন্ত ১২ বার মুখোমুখি হয়েছে ইউরোপের এই দুই দল। সেখানে ৪-৩ এগিয়ে রয়েছে চেলসি। ড্র হয়েছে পাঁচবার।

২০১২ সালে সবশেষ সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল দল দুটি। সেবার বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়ে ফাইনালে উঠেছিল চেলসি এবং জিতেছিল শিরোপাও। ছয় বছর পরে আজ আবারো চ্যাম্পিয়নস লিগে মুখোমুখি চেলসি-বার্সা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন