বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ ০১:০৪:৪২ এএম

নিদিহাস ট্রফির সূচি প্রকাশ

খেলাধুলা | মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮ | ০৮:২২:৪৮ পিএম

বিজেতার বেশে দেশে ফিরেছেন চান্ডিকা হাথুরুসিংহে এবং তার শিষ্যরা। দেশে ফিরে পেয়েছেন বীরোচিত সংবর্ধনা। পাবেনই বা না কেন? ঘরের মাঠে শক্তিশালী বাংলাদেশের বিপক্ষেই তারা ফিরে পেয়েছে হারানোর আত্মবিশ্বাস। ত্রিদেশীয় সিরিজ, টেস্ট এবং টি-২০ সিরিজে বলতে গেলে সবকিছুই নিয়ে গেছে শঙ্কানরা। আর এরপেছনে সবচেয়ে বড় নিয়ামক হিসেবে কাজ করেছে নিশ্চই হাথুরুসিংহে। এটা মানছেও লঙ্কান ক্রিকেট বোর্ড।
ঘরের মাটিতে নাস্তানবুদ হবার প্রতিশোধই বলা হোক বা ঘুরে দাঁড়ানোর সুযোগ বলা হোক, দ্রুতই পাচ্ছে টাইগাররা। আগামী মাসেই লঙ্কায় সফর করবে বাংলাদেশ। শ্রীলঙ্কার স্বাধীনতার ৭০ বর্ষপূর্তি উপলক্ষ্যেদেশটিতে আয়োজিত হতে যাচ্ছে 'নিদাহাস ট্রফি।

তিন-জাতি টি-২০ সিরিজে স্বাগতিকদের সঙ্গে অংশ নেবে বাংলাদেশ ও ভারত।

অংশগ্রহণকারী দলগুলো বেশ কিছুদিন আগে নির্ধারিত হয়েছে। এবার নির্ধারিত হলো প্রতিযোগিতাটির সূচি।

প্রকাশিত সূচি অনুযায়ী, আসরের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে ভারত ক্রিকেট দল। একদিন বিরতি দিয়ে অনুষ্ঠিত হবে আসরের ম্যাচগুলো, যেখানে নিজেদের প্রথম ম্যাচে ৮ মার্চ বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। এর একদিন বাদে আবার স্বাগতিক লঙ্কানদের বিপক্ষে মাঠে নামবে সাকিব আল হাসানরা।

ডাবল রাউন্ড রবিন পদ্ধতিতে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। আসরে প্রতিটি দল একে অন্যের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে। পয়েন্ট তালিকার শীর্ষ দুই প্রতিযোগী ফাইনালের জন্য নির্বাচিত হবে। আসরের পর্দা নামবে ১৮ মার্চ। প্রতিযোগিতার সবকয়টি ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোর প্রেমাদাসা ক্রিকেট স্টেডিয়ামে।

নিদাহাস ট্রফি ২০১৮'র সূচি-

তারিখ দল
৬ মার্চ ২০১৮ শ্রীলঙ্কা বনাম ভারত
৮ মার্চ ২০১৮ বাংলাদেশ বনাম ভারত

১০ মার্চ ২০১৮ বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা
১২ মার্চ ২০১৮ শ্রীলঙ্কা বনাম ভারত

১৪ মার্চ ২০১৮ বাংলাদেশ বনাম ভারত
১৬ মার্চ ২০১৮ বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা

১৮ মার্চ ২০১৮ ফাইনাল

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন