মঙ্গলবার, ২২ মে ২০১৮ ০৪:৪২:২৬ এএম

সাকিবের বদলি হিসেবে সাব্বির

খেলাধুলা | বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০১৮ | ০২:৪৭:৫১ পিএম

বৃহস্পতিবার থেকে পর্দা উঠতে যাচ্ছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) তৃতীয় আসর। বিগত আসরের মতো এবারের আসরেও থাকছে একাধিক বাংলাদেশি ক্রিকেটার। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, এনামুল হক বিজয়ের পর এবারের আসরে দল পেয়েছেন কাটার -মাস্টার খ্যাত মুস্তাফিজুর রহমান। আর তার সাথে শেষ মুহূর্তে যুক্ত হলেন জাতীয় দলের হার্ড-হিটার ব্যাটসম্যান সাব্বির রহমান।

এবারের আসরে পেশোয়ার জালমির হয়ে খেলবেন মারকুটে মেজাজে ব্যাট করতে পছন্দ করা এ ব্যাটসম্যান। মূলত বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের হাতের ইঞ্জুরিতেই কপাল খুলেছে ২৬ বছর বয়সী সাব্বিরের।

পিএসএলের বর্তমান চ্যাম্পিয়ন পেশোয়ার জালমির হয়ে এবারের আসর মাতানোর কথা থাকলেও হাতের চোটের জন্য খেলা হচ্ছে না সাকিবের। আর এজন্য তার বদলি হিসেবে পিএসএল মাতাতে বাংলাদেশ থেকে পেশোয়ারের স্কোয়াডে ডাকা হয়েছে ডানহাতি এ ব্যাটসম্যানকে। পিএসএলের পর্দা বৃহস্পতিবার উঠলেও, একদিন পর থেকে শুরু হবে সাব্বিরদের এবারের আসরের যাত্রা।

সাব্বিরের সাথে একই দলে রয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। গতরাতে পিএসএল খেলতে মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান ও মুস্তাফিজুর রহমান এক সাথে দেশ ছাড়লেও, ভিসা জটিলতায় যাওয়া হয়নি তার। ধারণা করা হচ্ছে দিন-চারেকের মধ্যেই পিএসএল খেলতে দুবাইয়ের উদ্দেশে দেশ ছাড়বেন তামিম।

এখনো পর্যন্ত পিএসএলে মোট তিনজন বাংলাদেশি ক্রিকেটার- সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ, এনামুল হক বিজয়ের খেলা হয়েছে। এবার তাই সংখ্যাটা বাড়ার অপেক্ষা। প্রসঙ্গত, এবারের আসরে তামিম ইকবাল ও সাব্বির রহমান খেলবেন বর্তমান শিরোপা জয়ী দল পেশোয়ার জালমির হয়ে অন্যদিকে রিয়াদ মাঠ মাতাবেন তার পুরনো দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে আর মুস্তাফিজ খেলবেন লাহোরের জার্সিতে।

পিএসএল পর্ব শেষে আসছে মার্চ মাসের ৪ তারিখ জাতীয় দলের সাথে নিদাহাস ট্রফি খেলতে শ্রীলঙ্কায় যোগ দিবেন জাতীয় দলের ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটাররা। সরাসরি দুবাই থেকেই লঙ্কায় পাড়ি জমানোর কথা রিয়াদ-মুস্তাফিজদের।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন