বুধবার, ১৫ আগস্ট ২০১৮ ১০:৫৯:১০ এএম

ক্যারিবিয়ানদের দায়িত্ব নিলেন খুলনা টাইটান্সের কোচ

খেলাধুলা | বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০১৮ | ০৪:১৪:০৯ পিএম

দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার আলফোনসো থমাসকে নতুন বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। পাশাপাশি কোচিং এবং সাপোর্ট স্টাফদের মধ্যে থেকেও বেশ কিছু পরিবর্তন নিয়ে এসেছে তারা। মূলত বিশ্বকাপের কোয়ালিফায়ারকে সামনে রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড। সে সিদ্ধান্তে ক্যারিবিয়ানদের দায়িত্ব নিলেন খুলনা টাইটান্সের কোচ।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী সাবেক ক্যারিবিয়ান লেগ স্পিনার রল লুইসকে দলের ম্যানেজার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। ২০১৬ সালের টি টোয়েন্টি বিশ্বকাপে অপারেশন ম্যানেজারের দায়িত্বে ছিলেন লুইস।

এদিকে ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার টি টোয়েন্টি দলের হয়ে খেলা আলফোনসোকে নিয়োগ দেয়া সহ কোচিং স্টাফের বাকি পরিবর্তন প্রসঙ্গে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) ডিরেক্টর জিমি অ্যাডামস বলেছেন,

'আমরা দলের সার্বিক পারফর্মেন্সের ওপর ফোকাস করছি, পাশাপাশি কোচিং সেক্টরটিকেও ঢেলে সাজাচ্ছি। আমরা জানি এই বছর আমাদের বেশ কিছু গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট আছে এবং আমরা আত্মবিশ্বাসী যে আমরা যাদের নিয়োগ দিয়েছি তারা স্কোয়াডের শক্তি বৃদ্ধি করতে পারবে এবং আমাদের ভবিষ্যৎ পরিকল্পনা বাস্তবায়নে সহায়তা করবে।'

দলের ফিজিও এবং কন্ডিশনিং কোচও পরিবর্তন করেছে সিডব্লিউআই। ফিজিও হিসেবে তারা নিয়োগ দিয়েছে ডেভিড কারশোকে। অপরদিকে স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ হিসেবে কাজ করবেন কোরি বকিং।

উল্লেখ্য নতুন নিয়োগ প্রাপ্ত বোলিং কোচ আলফোনসো থমাস গত বছর অনুষ্ঠিত বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএলে) আসরে খুলনা টাইটানন্সের সহকারি কোচ ছিলেন। এছাড়াও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পুনে ওয়ারিয়র্সে হয়ে খেলেছিলেন তিনি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন