রবিবার, ১৯ আগস্ট ২০১৮ ০২:০৪:১১ এএম

অস্থিরতার মাঝে সাকিবের মাঠে ফেরার পর্ব শুরু

খেলাধুলা | বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০১৮ | ০৬:৪০:৪২ পিএম

দেশের ক্রিকেটে অস্থিরতার মাঝে সুখবর দিলেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। আঙুলের চোট কাটিয়ে ফিটনেস ট্রেনিংয়ে ফিরেছেন বিশ্বসেরা অল-রাউন্ডার। তাকে ছাড়া দেশের মাটিতে গত দুটি সিরিজে যাচ্ছেতাই পারফর্মেন্স করেছে বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে বিসিবি একাডেমি মাঠে আসেন সাকিব। তারপর আধা ঘণ্টার আউটফিল্ড প্র্যাকটিসের পাশাপাশি ইনডোরে প্রায় দেড় ঘণ্টার মত জিম করেছেন। আজ ফিটনেস ট্রেনিং শেষে সাংবাদিকদের সাকিব বললেন, 'এখন অনেক ভালো অবস্থায় আছি। তবে এটা নিয়ে চিকিৎসকেরাই ভালো বলতে পারবেন।'

গত ২৭ জানুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাঁ-হাতের কনে আঙুলে চোট পেয়েছিলেন সাকিব। তার সেলাই করা আঙুলের ছবি সোশ্যাল সাইটে ভাইরাল হয়ে গিয়েছিল। ক্রিকেটভক্তরা শিউরে উঠেছিলেন আঙুলের অবস্থা দেখে! এই চোটের জন্য শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ আর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ মিস করেন তিনি। নেতৃত্বভার চাপে মাহমুদ উল্লাহ রিয়াদের ওপর। তবে সুখবর হলো, সেরে উঠেছেন বাংলাদেশের ক্রিকেটের 'পোস্টার বয়'।

গত দুটি সিরিজ সাকিবকে খুব মিস করেছে বাংলাদেশ। তার না থাকা মানে দলের সেরা একজন ব্যাটসম্যান এবং একজন বোলারের না থাকা। এদিকে বিসিবির চিকিৎসক সূত্রে জানা গেছে, দ্রুতই বোলিং শুরু করতে পারবেন সাকিব। তবে ব্যাটিং কবে শুরু করতে কিছুটা সময় লাগতে পারে। তার আঙুলের ভাঁজ এখন ৫০-৬০ শতাংশ মুভ করা যাচ্ছে। মার্চে নিদাহাস ট্রফিতে তার দলে ফেরার জোর সম্ভাবনা রয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন