রবিবার, ২৪ জুন ২০১৮ ০৪:৫৯:৩৬ পিএম

শহীদ মিনার ভেঙে দিয়ে পাশে লিখে গেছে ‘মহাপাপ’

জেলার খবর | বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০১৮ | ০৯:৩৩:৪৮ পিএম

দুমকিতে মাদ্রাসা শিক্ষার্থীদের নির্মাণ করা শহীদ মিনার গুড়িয়ে দিয়েছে দুবৃত্তরা। গতকাল মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার দক্ষিণ মুরাদিয়া মহিলা ফাজিল মাদ্রাসার এ ঘটনা ঘটে। আজ বুধবার সকালে ওই ভাঙা শহীদ মিনারেই ফুল দিয়ে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন মাদ্রাসার শিক্ষার্থীরা।

মাদ্রাসাটির দশম শ্রেণির ছাত্রী মরিয়ম কাঁদতে কাঁদতে বলেন, ‘সারাদিন কষ্ট করে সহপাঠীরা মিলে শহীদ মিনার বানিয়েছি, সকালে ফুল সংগ্রহ করেছি, আশা ছিল সকাল বেলা প্রভাতফেরি শেষে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাবো। কিন্তু সকালে মাদ্রাসায় গিয়ে দেখি সব শেষ।’

সরেজমিনে দেখা যায়, কলাগাছে রঙ্গীন কাগজ মুড়িয়ে তৈরী করা শহীদ মিনারটি দুমড়ে মুচড়ে পড়ে আছে। ভাঙার পর শহীদ মিনারের পাদদেশে ‘মহাপাপ’ শব্দটি লিখে গেছে তারা।

স্থানীয় অভিবাবক আমির হোসেন বলেন, এধরনের কাজ বাঙ্গালী জাতীয়তাবোধের ওপর সরাসরি আঘাত। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন এই অভিবাবক।

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ কাজী শাহজালাল জানান, মেয়েদের তৈরী করা শহীদ মিনারটি রাতে কারা ভেঙ্গে ফেলেছে তা শনাক্ত করা সম্ভব হয়নি।

বিষয়টি অত্যন্ত গুরুত্বের সাথে দেখা হচ্ছে বলে জানিয়ে দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান আহম্মেদ বলেন, আমি এবং থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এবং পাশাপাশি ওই স্থানে স্থায়ী ভাবে নতুন শহীদ মিনার নির্মানের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন