বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ ০৬:৩৭:২৯ পিএম

কাতারের সমুদ্রে বাংলাদেশের যুদ্ধজাহাজের মহড়া

আন্তর্জাতিক | শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০১৮ | ০১:২৩:৪৬ এএম

কাতারের দোহাতে অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ আন্তর্জাতিক সমুদ্র মহড়া ও প্রদর্শনীতে অংশ নিতে নৌবাহিনীর যুদ্ধজাহাজ বঙ্গবন্ধু গতকাল দুপুরে চট্টগ্রাম নৌ জেটি ত্যাগ করছে। কমান্ডার বিএন ফ্লিট রিয়ার এডমিরাল এম আশরাফুল হকসহ স্থানীয় উচ্চপদস্থ নৌ কর্মকর্তা এবং জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গ এসময় উপস্থিত ছিলেন।

আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, সফরের অংশ হিসেবে জাহাজটি আগামী ১২ থেকে ১৪ই মার্চ কাতারে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক সমুদ্র মহড়া ও প্রদর্শনীর বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করবে।

তাছাড়া, জাহাজটি যাত্রাপথে আগামী ২ থেকে ৫ই মার্চ ভারতের মুম্বাই-এ এবং দেশে ফেরার পথে ২২ থেকে ২৫শে মার্চ শ্রীলঙ্কার কলম্বো বন্দরে শুভেচ্ছা সফরে গমন করবে। জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন সৈয়দ সাইফ-উল-ইসলামের নেতৃত্বে প্রক্ষিণার্থী কর্মকর্তাসহ মোট ২৩০ জন নৌ-সদস্য এ সফরে অংশ নিচ্ছেন।

আইএসপিআর জানিয়েছে, জাহাজটির এ সফর বাংলাদেশ নৌবাহিনীর প্রশিক্ষণার্থী কর্মকর্তা, ক্যাডেট ও নাবিকদের পেশাগত মান উন্নয়নের পাশাপাশি বন্ধুপ্রতীম দেশগুলোর সঙ্গে সামরিক সুসম্পর্ক জোরদার করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা যায়। সফর শেষে জাহাজটি আগামী ২৯শে মার্চ দেশে প্রত্যাবর্তন করবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন