বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ ০৭:২৩:৫১ এএম

টি-২০কে বাদ দিলে ক্রিকেট বাঁচবে না: সৌরভ

খেলাধুলা | শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৮ | ১২:০২:৫৯ এএম

একটা সময় টি-টোয়েন্টি ক্রিকেটকে বিনোদন ছাড়া আর কিছুই ভাবা হত না। টেস্ট ক্রিকেটের পর ওয়ানডে। কিন্তু এবার টি-টোয়েন্টি ক্রিকেটের হয়ে কথা বললেন সৌরভ গাঙ্গুলি। তরা মতে, টি-টোয়েন্টি ছাড়া বিশ্ব ক্রিকেট বাঁচবে না। পাশাপাশি দক্ষিণ আফ্রিকায় ভারতের পারফরম্যান্স নিয়েও প্রশংসা শোনা গেল সৌরভের গলায়।

তার বিশ্বাস গত শনিবারের কার্যত ফাইনালের রূপ নেওয়া শেষ টি-টোয়েন্টি ম্যাচ জিতে যাবে ভারত। বলেন, ‘‘আমার আশা শনিবার ভারতই জিতবে, আর টি-২০কে বাদ দিলে ক্রিকেট বাঁচবে না।’’ ভারতের নতুন প্রজন্মকে নিয়েও উচ্ছ্বসিত সৌরভ।

তারা যে সুযোগ পাচ্ছেন সিনিয়র দলে সেটা দেখেও তিনি খুশি। সৌরভ বলেন, ‘‘আমাদের দলে মনিস পান্ডে, হার্দিক পান্ডেদের মত ক্রিকেটাররা রয়েছে। ওদের সময় দিতে হবে পরবর্তী শেহবাগ, হরভজন হয়ে ওঠার জন্য। শেহবাগ, হরভজনরাও একদিনে তৈরি হয় নি। আমাদের নতুন প্রজন্মও সেখানে পৌঁছতে পারবে।’’

ধোনি প্রসঙ্গেও তার পাশেই দাঁড়ালেন সৌরভ। দক্ষিণ আফ্রিকা সফরটা খুব ভাল যায়নি সাবেক ভারত অধিনায়কের। কিন্তু সৌরভের মতে, ধোনিকে বাদ দিয়ে এখনই ওয়ানডে আর টি-টোয়েন্টি সম্ভব নয়। প্রসঙ্গত, দ্বিতীয় টি-টোয়েন্টিতে ২৮ বলে ৫২ রানের ইনিংস খেলেছিলেন ধোনি। সবাইকে ধোনির অবদানের প্রতি শ্রদ্ধা রাখতে হবে। তা হলেই অন্যরা উঠে আসবে বলে বিশ্বাস সৌরভের।

বিরাটদের দলের পাশাপাশি মিতালিদেরও প্রশংসা করতে ভোলেন নি সৌরভ। বলেন, ‘‘মেয়েরা দারুণ করছে। হরমনপ্রীতের মতো বিশাল ছক্কা হাঁকাতে কাউকে দেখেছেন?’’ পাল্টা প্রশ্ন ছুঁড়ে দেন সৌরভ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন