মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯ ০৪:৪৫:৫৫ এএম

সেঞ্চুরি করে দলকে বিপদ থেকে উদ্ধার করলেন আল আমিন

খেলাধুলা | রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ | ০৫:৫৭:৫৬ এএম

৪ ম্যাচে মাত্র ১টি জয় নিয়ে চলমান ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) পয়েন্ট টেবিলের দশম স্থানে আছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব দলটি। নিজেদের গত ম্যাচেও শেখ জামালের বিপক্ষে ৫ উইকেটের বড় ব্যবধানে পরাজিত হয়েছিলো প্রাইম ব্যাংক। এবার সেঞ্চুরি করে দলকে বিপদ থেকে উদ্ধার করলেন আল আমিন।

আজ তাই ভাগ্য ফেরানোর লক্ষ্য নিয়েই বিকেএসপির তিন নম্বর মাঠে মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে মাঠে নেমেছিলো মনির হোসেনের নেতৃত্বাধীন প্রাইম ব্যাংক। তবে বাংলাদেশ সময় সকাল ৯টায় শুরু হওয়া এই ম্যাচেও যথারীতি বড় পরাজয়ের আশঙ্কা জাগিয়ে তুলেছিলো তারা।

কেননা এদিন টসে হেরে ব্যাটিং করতে নেমে মাত্র ১৭ রানের মাথায় ৫ উইকেট খুইয়ে বসেছে প্রাইম ব্যাংক। মূলত তাদের ব্যাটিং লাইন আপে ধ্বস নামানোর কাজটি করেছেন মোহামেডানের স্পিনার তাইজুল ইসলাম এবং আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলা বিপুল শর্মা।

এখন পর্যন্ত ৭ ওভারে ২১ রান খরচায় তিন উইকেট শিকার করেছেন তাইজুল। অপরদিকে ৪ ওভারে মাত্র ৯ রানে ২ টি উইকেট তুলে নিয়েছেন ভারতীয় রিক্রুট বিপুল। দ্রুত ৫ উইকেট খুইয়ে বসা প্রাইম ব্যাংককে আরো বিপদে ফেলে দেন শুভাশিষ রায়।

নতুন ক্রিজে আসা ব্যাটসম্যান সাজ্জাদুল হককে ৩৬ রানের মাথায় আউট করেন তিনি। সাজ্জাদুল আউট হওয়ার পর ব্যাটিংয়ে নামেন ডানহাতি ব্যাটসম্যান আল-আমিন। দারুণ চাপের মুখে অসাধারণ দায়িত্বশীল ব্যাটিং করে অর্ধশতক তুলে নেয়ার পাশাপাশি দলকে অনেকটা একাই বিপদ থেকে উদ্ধার করেন ২৪ বছর বয়সী এই ব্যাটসম্যান।

অপর প্রান্তে তাঁর সঙ্গী আরিফুল হকও দুর্দান্ত ব্যাটিং করছেন। এই দুই ব্যাটসম্যানের ব্যাটেই মূলত শতকের কোটা পার করতে সম্ভব হয়েছে প্রাইম ব্যাংক। এই রিপোর্ট লেখা পর্যন্ত প্রাইম ব্যাংকের বর্তমান স্কোর ৩২ ওভারে ৬ উইকেটে ১০৮ রান। ক্রিজে ৫৯ রান নিয়ে আল-আমিন এবং ২৫ রান নিয়ে অপরাজিত আছেন আরিফুল হক।

উল্লেখ্য দুই দিন আগে নিজেদের ভাগ্য ফেরাতে ভারতীয় হার্ডহিটার ব্যাটসম্যান ইউসুফ পাঠানকে দলে ভিড়িয়েছে প্রাইম ব্যাংক। কিন্তু নিজের প্রথম ম্যাচেই ব্যর্থতার পরিচয় দিয়েছেন তিনি। আজ খেলতে নেমে শুন্য রানে আউট হয়েছেন তিনি। আর তার উইকেটটিও নিয়েছেন স্পিনার তাইজুল।

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব দল-

মেহেদি মারুফ, শাহনাজ আহমেদ, জাকির হাসান, আল-আমিন, ইউসুফ পাঠান, নাহিদুল ইসলাম, সাজ্জাদুল হক, মনির হোসেন (অধিনায়ক), দেলোয়ার হোসেন, রুবেল হোসেন, আরিফুল হক।

মোহামেডান স্পোর্টিং ক্লাব দল-

শামসুর রহমান (অধিনায়ক), আমিনুল ইসলাম, রাকিবুল হাসান, এনামুল হক, জনি তালুকদার, ইরফান শুক্কুর, শুভাশিষ রায়, কাজি অনিক, রনি তালুকদার, তাইজুল ইসলাম, বিপুল শর্মা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন