রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ ১০:৪৪:৩০ এএম

অধিনায়ক আব্দুর রাজ্জাকের ব্যাটে বড় স্কোর সৌম্যদের

খেলাধুলা | রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ | ০৬:০৯:৪৭ এএম

ফতুল্লাহর খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে আজ ডিপিএলের ৩০তম ম্যাচে খেলতে নেমেছে অগ্রণী ব্যাংক এবং খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। আর এই ম্যাচে প্রথমে টসে জিতে ব্যাটিং করে ৫০ ওভারে ব্যাটসম্যানদের সম্মিলিত প্রচেষ্টায় ৫০ ওভারে ২৫৯ রান সংগ্রহ করেছে অগ্রণী ব্যাংক। দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেছেন জাহিদ জাভেদ। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান এসেছে অধিনায়ক আব্দুর রাজ্জাকের ব্যাট থেকে।

এদিন ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করেছিলেন অগ্রণী ব্যাংকের দুই ওপেনার সৌম্য সরকার এবং আজমির আহমেদ। এই দুই ব্যাটসম্যান উদ্বোধনী জুটি গড়েন ৫৯ রানের । তবে এরপরেই প্রাইম ব্যাংক শিবিরে প্রথম আঘাত হানেন খেলাঘরের স্পিনার রবিউল ইসলাম রবি।

উইকেটরক্ষক ব্যাটসম্যান মাহিদুল ইসলাম অংকনের হাতে সৌম্যকে (২৪) ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরত পাঠান তিনি। সৌম্য ফিরে গেলে স্কোরবোর্ডে আর কোনো রান না যোগ করেই আউট হয়ে যান আরেক ওপেনার আজমির। ২৫ রান করে মাসুম খানের বলে রাফসান আল মাহমুদের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি।

তবে এরপর শাহরিয়ার নাফিস এবং রাফাতুল্লাহ মোহমান্দের ৪৮ রানের জুটিতে কিছুটা বিপদ কাটিয়ে ওঠে অগ্রণী ব্যাংক। দলীয় ১০৭ রানের সময় রাফাতুল্লাহকে আউট করে ব্রেক থ্রু এনে দেন রাফসান আল মাহমুদ।

আর রাফাতুল্লাহর বিদায়ের পর দ্রুত শাহরিয়ার নাফিস ও ধীমান ঘোষের উইকেট দুটিও হারিয়ে বসে আব্দুর রাজ্জাকের দল। ১২৬ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়া অগ্রণী ব্যাংক কিছুটা স্বস্তি পায় সালমান হোসেন এবং জাহিদ জাভেদের ব্যাটে। এই দুই ব্যাটসম্যান জুটি গড়েন ৩৪ রানের।

তবে দারুণ ব্যাটিং করে বড় স্কোরের আভাস দেয়া সালমানকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করে আবারো ব্রেক থ্রু এনে দেন রাফসান আল মাহমুদ। এরপর দারুণ ব্যাটিং করে নিজের অর্ধশতক তুলে নেন জাহিদ জাভেদ। তাঁর ৫৪ রানের ইনিংসটির পাশাপাশি ৩০ রান করেন অধিনায়ক রাজ্জাকও। মাত্র ১৭ বলে ১ ছয় এবং ৪টি চারের সাহায্যে এই ক্যামিও ইনিংসটি খেলেন তিনি।

আর এই দুই ব্যাটসম্যানের ব্যাটেই শেষ পর্যন্ত ৮ উইকেটে ২৫৯ রান সংগ্রহ করে অগ্রণী ব্যাংক। খেলাঘরের পক্ষে রবিউল ইসলাম রবি, মাসুম খান এবং রাফসান আল মাহমুদ প্রত্যেকে ২টি করে উইকেট শিকার করেছেন। এছাড়াও ১টি করে উইকেট পেয়েছেন হাসান মাহমুদ এবং মোহাম্মদ সাদ্দাম।

অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব দল-

আজমির আহমেদ, সৌম্য সরকার, রাফাতুল্লাহ মোহমান্দ, শাহরিয়ার নাফিস, ধীমান ঘোষ, সালমান হোসেন, জাহিদ জাভেদ, আব্দুর রাজ্জাক (অধিনায়ক), শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, শাহবাজ চৌহান।

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি দল-

রবিউল ইসলাম রবি, রাফসান আল মাহমুদ, মাহিদুল ইসলাম অঙ্কন, অমিত মজুমদার, নাজিমুদ্দিন (অধিনায়ক), আল মেনেরিয়া, মইনুল ইসলাম, তানভির ইসলাম, মোহাম্মদ সাদ্দাম, হাসান মাহমুদ, মাসুম খান। -ক্রিকফেন্সি

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন