শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ ০২:৪৪:১১ পিএম

আরও যে চারটি বিশ্বরেকর্ড করতে যাচ্ছেন বিরাট কোহলি

খেলাধুলা | রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ | ০৬:৪৪:৪৯ এএম

দক্ষিণ আফ্রিকা সফরে বিরাট কোহলি ভেঙ্গেছেন রেকর্ড, গড়েছেন ইতিহাস। তবে এখনো অনেক রেকর্ডের হাতছানি কোহলির সামনে। শনিবার (২৪ ফেব্রুয়ারি) সফরের শেষ ম্যাচে ১৭ রান করলেই দেশের জার্সিতে টি-টোয়েন্টি ক্রিকেটে ২০০০ রানের মাইলফলক স্পর্শ করবেন ভারত অধিনায়ক। শুধু তাই নয় আর মাত্র ৫ রান হাঁকালেই সব ধরনের টি-টোয়েন্টি প্রতিযোগিতা মিলিয়ে ৮ হাজার রানের মাইলফলক ছুঁয়ে ফেলবেন বিরাট। এখানেই শেষ নয় প্রোটিয়া সফরে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে এখন পর্যন্ত ৮৭১ রান সংগ্রহ করেছেন কোহলি। আরও চারটি বিশ্বরেকর্ড করতে যাচ্ছেন বিরাট কোহলি।

সফরের শেষ টি-টোয়েন্টি ম্যাচে ১২৯ রান হাঁকাতে পারলে বিদেশ সফরে ১০০০ রান হাঁকানোর নয়া রেকর্ড গড়বেন বিরাট।এর আগে এই নজির রয়েছে ক্যারিবিয়ান কিংবদন্তি ক্রিকেটার ভিভ রিচার্ডসের। ১৯৭৬ সালে ইংল্যান্ড সফরে গিয়ে ১০৪৫ রান হাঁকিয়েছিলেন ভিভ। চার টেস্টে ভিভের সংগ্রহ ছিল ৮২৯ রান।

আর ওয়ানডে ম্যাচে সংগ্রহ ছিল২১৬ রান। অন্যদিকে কেপ টাউনে এদিন ১০৪ রান হাঁকালে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক ডন ব্র্যাডম্যানকে ছুঁয়ে ফেলবেন কোহলি। ১৯৩০ এর ইংল্যান্ড সফরে তার সংগ্রহ ছিল ৯৭৪ রান। তবে শেষ দুটি টি-টোয়েন্টি ম্যাচ অবশ্য নিজের নামের সুবিচার করতে পারেননি কোহলি। প্রথম টি-টোয়েন্টিতে ২৬ রান আর দ্বিতীয় ম্যাচে মাত্র ১ রানে প্যাভিলিয়নে ফিরেছিলেন কোহলি। সফরের শেষ ম্যাচে বিরাটের ব্যাটে বড় রান এলে অবশ্য একগুচ্ছ রেকর্ড গড়ে দেশে ফিরবেন ভারত অধিনায়ক।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন