মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ ১১:৪৪:২৭ এএম

খালেদা জিয়ার অপেক্ষার মেয়াদ বাড়লো

আইন আদালত | রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ | ০৭:৫৭:৩৩ পিএম

জামিন প্রশ্নে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অপেক্ষা শেষ হয়নি। দৃশ্যত তার অপেক্ষার মেয়াদ আরো বেশ কিছু দিন বেড়েছে। সাবেক এই প্রধানমন্ত্রীর জামিন আবেদনের শুনানি শেষে হাইকোর্ট বলেছেন, নিম্ন আদালতের নথি আসার পর এ ব্যাপারে আদেশ দেয়া হবে।

এর আগে গত বৃহস্পতিবার হাইকোর্ট খালেদা জিয়ার আপিল শুনানির জন্য গ্রহণ করে নিম্ন আদালতের নথি তলব করেছিলেন। ওই আদেশে ১৫ দিনের মধ্যে নথি দাখিল করতে বলা হয়েছিলো। এটর্নি জেনারেল মাহবুবে আলম আজ রোববার এর ব্যাখ্যায় বলেছেন, ১৫ কার্য দিবসের মধ্যে এ নথি দাখিল করতে হবে।

গত ৮ই ফেব্রæয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায় ঘোষণা করে নিম্ন আদালত। রায়ে খালেদা জিয়াকে ৫ বছর এবং অন্য আসামীদের ১০ বছর করে কারাদন্ড দেয়া হয়। এ রায়ের কপি প্রকাশ হয় গত ১৯শে ফেব্রুয়ারি।

এরপর দিনই খালেদা জিয়ার আইনজীবীরা আপিল দায়ের করেন। ওই দিন রাষ্ট্রপক্ষ এবং দুদক সময় চাওয়ায় বৃহস্পতিবার শুনানির দিন ঠিক করে দেন আদালত। গত ৮ই ফেব্রুয়ারি থেকে নাজিম উদ্দিন রোডের সাবেক কারাগারে বন্দি আছেন খালেদা জিয়া।

রবিবার বিকাল সাড়ে তিনটায় মামলার শুনানি শেষ হয়। তবে বিচারিক আদালত থেকে এখনও নথি না আসায় তার জামিনের বিষয়ে কোনও আদেশ দেননি বিচারকরা। ওই আদালত থেকে নথি এলে এ বিষয়ে আদেশ দেওয়ার কথা ঘোষণা করেন বিচারকরা। এর ফলে খালেদা জিয়ার জামিনে কারামুক্তির অপেক্ষা আরও কিছুদিনের জন্য বাড়লো।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন