সোমবার, ২১ মে ২০১৮ ০২:৪৭:৫৯ পিএম

স্বপ্নযাত্রীর ব্যতিক্রমী মহান একুশে উদযাপন

স্বপ্নযাত্রী প্রতিনিধি | প্রবাস | রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ | ০৯:৩৮:৩৪ পিএম

মানবতাবাদী, স্বেচ্চাসেবী ও যুব উন্নয়নমূলক সংগঠন স্বপ্নযাত্রী ফাউন্ডেশন ব্যতিক্রমী ও মানবতাবাদী কাজের মাধ্যমে অান্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ও ভাষা শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

সকাল ৭টায় অান্দরকিল্লাহ মোড় থেকে প্রভাত ফেরীর মিছিল নিয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এই সময় উপস্থিত থেকে অংশগ্রহন করেন সংগঠনের উপদেষ্টা চৌধুরী অানোয়ারুল অাজিম, সভাপতি কামাল হোসেন, সাধারন সম্পাদক নাইম হোসেন, কার্যকরী সদস্য জীবন মাহমুদ, মিছবাহ, আজমসহ অন্যান্যরা।

রক্তদানে সচেতনতা সৃষ্টির উদ্দেশ্যে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অামরা পূর্ব কাটঘরবাসীর অায়োজনে স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের স্বপ্নযাত্রী ব্লাড ডোনারস গ্রুপের সহযোগিতায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী পালন করা হয়। উক্ত কর্মসূচীর অাওতায় প্রায় ৫০০জনকে বিনামূল্যে নিজেদের রক্তের গ্রুপ জানিয়ে দেয়া হয়। উক্ত কর্মসূচী সফল করতে অংশগ্রহন করেন স্বপ্নযাত্রীর উপদেষ্টা চৌধুরী অানোয়ারুল অাজিম,সভাপতি কামাল হোসেন, সহসভাপতি মোঃ রাশেদ, সাধারন সম্পাদক নাইম হোসেন, অর্থ সম্পাদক জাহেদুল অালম মুন্না যুগ্ন সাধারন সম্পাদক নীল জামশেদ, কার্যকরী সদস্য হুমায়ুন, জীবন মাহমুদ,হানিফ রফিল,মিছবাহ,রিমন সদস্য ও স্বেচ্চাসেবক রবিন, অাবু তালেব, কলি,নজরুল, সাইদ সেলিম প্রমূখ।

ভাষা শহীদদের অাত্নার শান্তি কামনায় ৩টি এতিমখানা ও ২টি পথশিশু স্কুলে স্বপ্নযাত্রী ফুডব্যাংকের খাবার বিতরন করা হয়। উক্ত কর্মসূচীর অাওতায় অামাদের শুভাকাংখী অভিজিৎ এর অর্থায়নে খাজা রোড, রাহাত্তারপুল এবং শমসেরপাড়াস্থ ৩টি এতিমখানা ও পথশিশুদের স্কুল স্বপ্নের পাঠশালা এবং বর্ণের ইশকুল এ মোট ২০০ জন গরীব, এতিম ও অসহায়দের মাঝে রান্না করা খাবার পরিবেশন করা হয়।ফুডব্যাংকের টিম লিডার ওমর এর সাথে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপদেষ্টা চৌধুরী অানোয়ারুল অাজিম, সভাপতি কামাল হোসেন, সিনিয়র সহসভাপতি মোঃ শাহজাহান, কার্যকরী সদস্য মইন, মিছবাহ, হানিফ, ফয়সাল, রফিল এবং ঢাকার নারায়নগঞ্জ থেকে অাগত সাইদ সেলিমসহ অন্যান্য সদস্য ও স্বেচ্চাসেবকবৃন্দ।

সংগঠনের উপদেষ্টা চৌধুরী অানোয়ারুল অাজিম এমন ব্যতিক্রমী মানবিক প্রোগ্রাম সফল করার জন্য মহান অাল্লাহর শোকরিয়া জ্ঞাপন করেন এবং সকল সদস্যকে ধন্যবাদ জানান।

সংগঠনের সহসভাপতি মোঃ রাশেদ অভিভূত হয়ে বলেন একসাথে মানবিকতার এমন কার্যক্রম একমাত্র স্বপ্নযাত্রীর ব্যানারে সম্ভব।তিনি অাশাব্যক্ত করেন স্বপ্নযাত্রীর হাত ধরে মানবতার জয় হবে।

সংগঠনের সাধারন সম্পাদক নাইম হোসেন এভাবে মহান একুশে উদযাপন করতে পেরে মহান অাল্লাহর দরবারে শোকরিয়া জানান। তিনি অারো বলেন দিবস সমূহ নাচ গান মিছিল শ্লোগান এ সীমাবদ্ধ না থেকে মানবিক কার্যক্রমে ছড়িয়ে পড়ুক। তাহলে সমাজে বৈষম্য থাকবেনা, মানবতা বিপন্ন হবেনা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন