রবিবার, ২৪ জুন ২০১৮ ০৯:৪০:০২ এএম

‘কী মর্মান্তিক, কী বেদনাদায়ক, জানি না কেন ঈশ্বর এত নিষ্ঠুর হলেন’

বিনোদন | সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০১৮ | ০৩:৫৪:৫৮ এএম

কাল রাতে লস অ্যাঞ্জেলসে পৌঁছেছি। এখানে আমার তিনটে ছবি, ‘রাজকাহিনি’, ‘পতি পরমেশ্বর’ আর ‘বারান্দা’র স্ক্রিনিং রয়েছে। সেই কাজেই এসেছি। হঠাত্ই শ্রীদেবীর চলে যাওয়ার খবরটা শুনলাম। এমন একটা আকস্মিক ঘটনা যে হতে পারে, তার কোনও প্রস্তুতি ছিল না। আমি তো বিশ্বাসই করতে পারছি না।

শ্রীদেবী… আমাদের ভালবাসা…। এমন একটা মানুষ চলে গেলেন, যার তুলনা তিনি নিজেই। আমরা তো বড়ই হলাম শ্রীদেবীর ‘সদমা’, ‘হিম্মতওয়ালা’, ‘মিস্টার ইন্ডিয়া’র মতো ছবি দেখে। শ্রীদেবীর সিনেমা মানেই ছিল আমাদের কাছে গিফট।

যখনই স্ক্রিনে এসেছেন তখনই অসাধারণ। অবিস্মরণীয় কিছু মুহূর্ত তৈরি হয়েছে। সে সব কি ভোলা যায়? প্রত্যেকটা অনুভূতিতে সব কটা ছবি জীবন্ত হতে উঠত।

কী মর্মান্তিক, কী বেদনাদায়ক— আমি ভাষায় ব্যক্ত করতে পারছি না। শ্রীদেবী এমন এক ব্যক্তিত্ব যার ট্যালেন্টের কোনও পরিমাপ করা সম্ভব নয়। আসাধারণ সুন্দরী। ভারতীয় সিনেমায় যত সুন্দরী এসেছেন, হয়তো তাদের মধ্যে শ্রেষ্ঠ। এক কথায় আমাদের স্বপ্নের নারী।

আমি সত্যিই এখনও বিশ্বাস করতে পারছি না। শ্রীদেবীকে আমার প্রণাম। আমাদের চলচ্চিত্রের একটা কালো দিন। শ্রীদেবী কোনওদিন রিপ্লেসড হতে পারবে না। জানি না কেন ঈশ্বর এত নিষ্ঠুর হলেন?

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন