সোমবার, ২৮ মে ২০১৮ ০৫:০৭:৫৯ এএম

অধিনায়ক হিসেবেই দলে ফিরছেন সাকিব

খেলাধুলা | মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০১৮ | ০৫:০৭:৫৮ এএম

শ্রীলঙ্কার মাটিতে ভারতকে নিয়ে আসন্ন ত্রিদেশীয় নিদাহাস টি-২০ ট্রফির জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অধিনায়ক হিসেবে দলে ফিরেছেন সাকিব আল হাসান। এছাড়াও দলে ফিরলেন ইমরুল কায়েস, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ ও নুরুল হাসান সোহান।

ঢাকায় ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং-এর সময় আঙ্গুলের ইনজুরিতে পড়েন সাকিব। যে কারণে শ্রীলংকার বিপক্ষে ফাইনালে ব্যাট হাতে নামতে পারেননি তিনি। এমনকি শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট ও টি-২০ সিরিজেও খেলতে পারেননি সাকিব। তবে আগামী মাসে নিদাহাস ট্রফির দলে আছেন সাকিব। অধিনায়ক হিসেবেই খেলবেন তিনি।

সদ্যই শেষ হওয়া শ্রীলংকার বিপক্ষে সিরিজের দলে ছিলেন না ইমরুল, রুবেল, তাসকিন, মিরাজ ও সোহান। শ্রীলংকার বিপক্ষে সর্বশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন, আফিফ হোসেন ও জাকির হাসান।

এ ছাড়া আসন্ন ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ দলের কোচের দায়িত্ব পালন করবেন বোলিং কোচ ও ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি খেলোয়াড় কোর্টনি ওয়ালশ। এ ব্যাপারে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘এই সিরিজে ওয়ালশকেই কোচের ভূমিকায় রাখা হয়েছে। কোর্টনি ওয়ালশ অভিজ্ঞ কোচ। খেলোয়াড়রা সবাই তাকে মানবে। এই চিন্তা করেই ওয়ালশকে হেড কোচের দায়িত্ব দেয়া হয়েছে।’

স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে ঘরের মাঠে ত্রিদেশীয় টি-২০ সিরিজ আয়োজন করছে শ্রীলংকা। আগামী ৬ মার্চ শ্রীলংকা-ভারত ম্যাচ দিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। ৮ মার্চ ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের মিশন শুরু করবে বাংলাদেশ। ফাইনাল হবে ১৮ মার্চ। ফাইনালের আগে ডাবল লিগ পদ্ধতিতে চারটি করে ম্যাচ খেলবে শ্রীলংকা-ভারত ও বাংলাদেশ।

বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আবু হায়হার রনি, আবু জায়েদ রাহী, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান ও নাজমুল হোসেন অপু।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন