রবিবার, ১৯ আগস্ট ২০১৮ ১২:২৯:৩০ এএম

নির্বাচনী প্রচারে সরব রাসিক

রাজনীতি | রাজশাহী | মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০১৮ | ১১:১৯:০৬ এএম

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচন সামনে রেখে নির্বাচনী আমেজ বিরাজ করছে শহরজুড়ে। দিনক্ষণ ঠিক না হলেও, প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায়, রাজশাহীজুড়ে বিরাজ করছে নির্বাচনী হাওয়া। প্রধান দুই দলের মনোনীত ও সাম্ভব্য প্রার্থীরা এরই মধ্যে নেমে পড়েছেন তাদের নির্বাচনী প্রচারে।

প্রায় দেড়শ বছরের পুরনো রাজশাহী পৌরসভা ১৯৮৭ সালে রাজশাহী সিটি করপোরেশনে উন্নীত হয়। ১ মেয়র ও ৩০ ওয়ার্ডে ৩০ কাউন্সিল এবং ১০ নারী কাউন্সিলরের সমন্বয়ে পরিচালিত হয়ে আসছে এ সিটি করপোরেশন। রাজশাহী সিটি করপোরেশন এলাকার আয়তন ৯৭.১৮ বর্গকিলোমিটার। ২,৯৬,৩৯২ ভোটারের এ সিটিতে আসন্ন ভোট নিয়ে এরই মধ্যে চলছে নানা জল্পনা-কল্পনা।

এবারের দলীয় প্রতীকের নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও বিএনপির সাম্ভব্য প্রার্থী বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল এরই মধ্যে জনসংযোগে নেমেছেন।

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, অত্যাধুনিক নগরী যাতে করা যায় তাই ভাবছি। আধুনিক শহর হিসেবে রাজশাহীকে রাখতে চাই।

বিএনপির সম্ভাব্য প্রার্থী বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, জনগণের সেবক হিসেবে আমি কাজ করতে চাই। জনগণের কাছে প্রত্যাশা, জনগণ যেন আমাকে নিয়ে চিন্তা-ভাবনা করেন।

নির্বাচনকে সামনে রেখে একদিকে যেমন চলছে প্রচারে তেমনি নির্বাচন বিশ্লেষকরা সাধারণ মানুষের ভাবনাকে নিয়ে কষছেন নতুন হিসেব-নিকেস।

নির্বাচন বিশ্লেষক মুস্তাফিজুর রহমান খান বলেন, ক্ষমতায় যে থাকুক না কেন আমারও চাই নির্বাচন নিরপেক্ষ হোক। প্রচার নিবিঘ্ন হোক।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন