বুধবার, ১৫ আগস্ট ২০১৮ ০৩:২৪:২৯ পিএম

দুই মারমা তরুণী ধর্ষণের বিচারের দাবিতে জাবিতে মানববন্ধন ও সমাবেশ

নুর হাছান নাঈম | শিক্ষাঙ্গন | মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০১৮ | ১০:৩৪:৩৫ পিএম

রাঙামাটির বিলাইছড়িতে সেনা
সদস্য কর্তৃক দুই মারমা তরুণী ধর্ষণের ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে অপরাধীদের বিচার দাবি করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়স্থ ইন্ডিজেনাস স্টুডেন্ট এসোসিয়েশনের সদস্যরা।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সংগঠনটির সভাপতি মং চং অাখাং অভি এবং সাধারণ সম্পাদক জ্যাচাং তনচঙ্গা নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ থেকে একটি মানববন্ধন শুরু হয়। মানববন্ধনটি বিশ্ববিদ্যালয়ের অমর একুশে ভাস্কর্য, কলা ও মানবিকী অনুষদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

পরে সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশের পর মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ইন্ডিজেনাস স্টুডেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদকের সঞ্চালনায় বক্তব্যে রাখেন সভাপতি মং চং অাখাং অভি।

সভাপতি তার বক্তব্যে বলেন, সেনা সদস্য মারমা তরুনীর উপর যে নির্মম অত্যাচার করেছে তা মেনে নেয়া যায় না। এভাবে বরাবরেই রাঙামাটির তরুনীরা যৌন নিপীড়নের শিকার হয়ে অাসছে। অামরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে জড়িতদের অতিদ্রুত বিচারের অাওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি।

মানববন্ধনে বিভিন্ন বিভাগের প্রায় অর্ধশত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২২ জানুয়ারি রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার দুই মারমা কিশোরী ফারুয়া ক্যাম্পের সেনাসদস্য কর্তৃক নিজ বাড়িতে ধর্ষণের শিকার হয়। তারই প্রতিবাদে দোষীদের শাস্তির দাবিতে এই কর্মসূচি পালন করে ইন্ডিজেনাস স্টুডেন্টস এসোসিয়েশন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন