শুক্রবার, ২৫ মে ২০১৮ ০২:৪৬:৪৮ পিএম

মাহফুজুর রহমানের সাড়া জাগানো উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে মেগা সিরিয়াল!

জাতীয় | মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০১৮ | ১১:২২:৩৬ পিএম

এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের লেখা প্রথম উপন্যাস ‘স্মৃতির আল্পনা আঁকি’। চলমান একুশে গ্রন্থমেলায় বইটি এতদিন না পাওয়া গেলেও মিজান পাবলিশার্স এর স্টলে ঝুলছিল উপন্যাসটির বিজ্ঞাপন। যে বিজ্ঞাপনে লেখা ‘সাড়া জাগানো উপন্যাস’ কথাটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উঠেছে সমালোচনা।

প্রশ্ন এসেছে, যে উপন্যাস এখনও প্রকাশই হয়নি, সেটি সাড়া জাগায় কেমন করে! তবে সেসব সমালোচনা পেরিয়ে মেলার শেষ প্রান্তে এসে আজ মঙ্গলবার বিএফডিসির ৮ নম্বর ফ্লোরে হয়ে গেল উপন্যাসটির মোড়ক উন্মোচন অনুষ্ঠান। যে অনুষ্ঠানে জানানো হয়েছে আরেকটি খবর। উপন্যাসটি অবলম্বনে একই নামে নির্মিত হচ্ছে একটি মেগা সিরিয়াল।

তাই উপন্যাসের মোড়ক উন্মোচনের পাশাপাশি এদিন সকালে হয়ে গেল মেগা সিরিয়ালের প্রিমিয়ার শো-ও। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ইতিহাসবিদ ড. সৈয়দ আনোয়ার হোসেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. বিশ্বজিৎ ঘোষ, নির্মাতা কাজী হায়াৎ, মুরাদ পারভেজ, কণ্ঠশিল্পী শুভ্রদেব ও উপন্যাসটির রচয়িতা ড. মাহফুজুর রহমান।

অনুষ্ঠানে জানানো হয়, ‘স্মৃতির আল্পনা আঁকি’ নিয়ে নির্মিতব্য মেগা সিরিয়ালটির চিত্রনাট্য ও শীর্ষ পরিচালনায় রয়েছেন মুরাদ পারভেজ। উপন্যাসের নাট্যরূপ দিয়েছেন মাসুদুল হাসান শাওন ও মুরাদ পারভেজ। চিত্রগ্রহণ ও পরিচালনা করছেন রিন্টু পারভেজ। এতে অভিনয় করেছেন ওয়াহিদা মল্লিক জলি, তাজিন আহমেদ, নিলয় আলমগীর, হিমি ছাড়াও অনেকেই।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন