মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ ০৭:০৯:৫৩ এএম

প্রশ্নপত্র ফাঁস, এটা বন্ধ হবে কবে?

রাজনীতি | ভোলা | বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০১৮ | ০৮:২০:৩০ পিএম

বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, প্রশ্নপত্র ফাঁস যেন লেগেই আছে। বার বার কেন প্রশ্ন ফাঁস হচ্ছে, আমরা বুঝতে পারছি না। সৌদি আরব থেকে ফাঁস হওয়া প্রশ্ন সবাইকে জানানো হচ্ছে। এটা বন্ধ হবে কবে? সরকার পারে না এমন কোনও কাজ তো নেই। সরকার কেন এটা বন্ধ করছে না।

বুধবার জাতীয় সংসদের ১৯তম অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রশ্নপত্র প্রণয়নের সঙ্গে জড়িতদের মাধ্যমে ফাঁস হচ্ছে মন্তব্য করে রওশন এরশাদ বলেন, এই প্রশ্নপত্র ফাঁস কেন হচ্ছে? কারা করছে? যারা এর সঙ্গে জড়িত, তাদের মাধ্যম্যেই তো ফাঁস হচ্ছে। এটা বন্ধ না করলে তো হবে না। প্রশ্নপত্র ফাঁসের জন্য আমাদের ছেলেমেয়েরা অন্যভাবে গড়ে উঠছে। মেধাবী শিক্ষার্থীরা সমস্যায় পড়ে যাচ্ছে। শিক্ষা পিছিয়ে যাচ্ছে।

সরকার না পারলে এটা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে দিয়ে দিতে পারে বলেও তিনি মন্তব্য করেন।

বর্তমান সরকার অতীতের তুলনায় সফল দাবি করে বিরোধী দলীয় নেতারা বলেন, অতীতে কোনও সংসদই শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়নি। এই সরকারকে হরতাল-অবরোধ-আন্দোলন মোকাবিলা করতে হয়নি। এই সরকারের আমলে যত উন্নয়ন হয়েছে অতীতে তা হয়নি। আমরা সাহায্য সহযোগিতা করেছি বলে উন্নয়ন হয়েছে। তবে এজন্য আমাদের অনেক সমালোচনা শুনতে হয়েছে।

যানজটের কারণে সংসদে আসতে তার দেরি হয়েছে উল্লেখ করে রওশন এরশাদ বলেন, যানজটের কারণে বছরে ৩২ লাখ কর্মঘণ্টা নষ্ট হচ্ছে। এতে বছরে ৫৮ হাজার কোটি টাকা ক্ষতি হচ্ছে। এটা না হলে আমাদের প্রবৃদ্ধি ৭/৮ ছাড়িয়ে যেত।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন