শনিবার, ২০ অক্টোবর ২০১৮ ১২:২৩:১২ এএম

ফুলের সজ্জায় লাল শাড়িতে শ্রীদেবীর বিদায় যাত্রা

বিনোদন | বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০১৮ | ০৮:৩৮:০১ পিএম

বলিউডের সদ্য প্রয়াত নায়িকা শ্রীদেবীর শেষ যাত্রা মুম্বাইয়ে শুরু হয়েছে রাষ্ট্রীয় মর্যাদায়। অশ্রুসিক্ত চোখে তাকে শেষ বিদায় জানাচ্ছে শোকাহত ভক্তরা।

দুবাই থেকে শ্রীদেবীর লাশ আনার পর বুধবার সকাল থেকে দুপুর সাড়ে বারোটা পর্যন্ত সেটি রাখা হয়েছিল মুম্বাইয়ের লোখেন্ডওয়ালের সেলিব্রেশন স্পোর্টস ক্লাবে।

এদিন ভোর থেকেই লোখেন্ডওয়ালের রাস্তায় ভিড় জমতে শুরু করে। বেলা যত গড়িয়েছে মানুষের ভিড় জমেছে এ ক্লাবের রাস্তার দু’ধারে। তাকে শেষ শ্রদ্ধা জানাতে আসেন বলিউডের অসংখ্য তারকা। আর তাদেরও ছাপিয়ে গেছে শ্রীদেবীর ভক্তরা। তাদের অনেকে স্মৃতিচারণ করেছেন। আবার অনেকে নায়িকার ছবির গান গেয়ে শুনিয়েছেন।

দুপুর ২টা ২৬ মিনিটে গানস্যালুটের মধ্য দিয়ে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শুরু হয় শ্রীদেবীর শেষযাত্রা। তেরঙ্গা পতাকায় মুড়ে ফেলা হয় কফিন। এরপর ফুলে ঢাকা ট্রাকে কফিনে করে ভিলে পার্ল শ্মশানের দিকে শবযাত্রা শুরু হয়। শেষকৃত্য হওয়ার কথা সেখানেই।

কর্নাটক থেকে চেন্নাই, কলকাতা থেকে মালদ্বীপ— শ্রীদেবীকে শেষ শ্রদ্ধা জানাতে সামিল হয়েছেন দেশ-বিদেশের অসংখ্য ভক্ত। শ্রীদেবীর ভক্তদের সঙ্গে তার শেষ যাত্রায় হাজির হয়েছেন কাপুর পরিবারের সদস্যরাও।

শ্রীদেবীর শেষ ইচ্ছা অনুযায়ী সব কিছুই সাজানো হয়েছে তার প্রিয় রং সাদায়। শেষকৃত্যেও সবাইকে অনুরোধ করা হয়েছে সাদা পোশাক পরে আসতে।

উল্লেখ্য, শনিবার দুবাইয়ের বিলাসবহুল হোটেল জুমিরাহ এমিরেটস টাওয়ারে সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করা হয় শ্রীদেবী কাপুরের দেহ। প্রথমে হোটেলের মেডিকেল দল সংজ্ঞাহীন শ্রীদেবীর চিকিৎসা শুরু করেন। পরে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। ৫৪ বছরেই মেঘে ঢাকা পড়ে বলিউডের এ তাঁরা।

প্রয়াত এই অভিনেত্রী ভারতের খ্যাতমান প্রযোজক বনি কাপুরকে বিয়ে করেন। বিয়ের পর প্রায় ১৫ বছর বিরতীর পর ২০১২ সালে গৌরী শিন্ডে পরিচালিত ‘ইংলিশ-ভিংলিশ’ ছবিটির মাধ্যমে আবার চলচ্চিত্রে ফেরেন। ছবিটিতে তার অভিনয় বেশ প্রশংসিত হয়। গত বছর রবি উদ্যাওয়ারের ‘মম’ ছবিতে অভিনয় করে বক্স অফিসে সমালোচকদের প্রশংসা অর্জন করেন তিনি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন