শুক্রবার, ২৫ মে ২০১৮ ০২:৫৬:৪৬ পিএম

কাদেরের মায়ের মৃত্যু: ভুলে ভরা বানানে ছাত্রলীগের শোকবার্তা

রাজনীতি | বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০১৮ | ০৮:৫৬:৩২ পিএম

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মা বেগম ফজিলাতুন্নেছার মৃত্যুতে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের শোকবার্তায় ভাষার মাসে বাংলা বানানে প্রচুর ভুল ধরা পড়ে।

কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক নুরুল আফছার (আজাদ খান) এর স্বাক্ষরিত উপজেলা ছাত্রলীগের প্যাডে ৪ লাইনের শোকবার্তায় ৫টি বানান ভুল পাওয়া যায়।

এক পৃষ্ঠার রঙিন এ শোকবার্তায় ভুল বানান গুলো হলো- আওয়ামিলীগের, মৃতুতে, কোম্পানিগঞ্জ, ছাত্রলিগ, গভির। যার শুদ্ধ বানান গুলো হচ্ছে আওয়ামী লীগের, মৃত্যুতে, কোম্পানীগঞ্জ, ছাত্রলীগ, গভীর।

এ ব্যাপারে ছাত্রলীগের জেলা ও উপজেলা বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীর সঙ্গে কথা বলে তাদের ক্ষোভের কথা জানা যায়। ছাত্রলীগ যদি ৪ লাইনের কথায় ৫টা বানান ভুল করে তাহলে তারা কিসের ছাত্রলীগ এই ব্যাপারে তাদের সন্দেহ বলে উল্লেখ করে।

এমন অশুদ্ধ বানানে করা শোক বার্তায় সমবেদনা জ্ঞাপনের বদলে হাস্যরস তৈরি হচ্ছে কিনা এই ব্যাপারে উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক নুরুল আফছার (আজাদ খান) এর সঙ্গে কথা বললে তিনি বার্তা প্রেরণের কথা অস্বীকার করে জানান, আমি এই বার্তা প্রেরণ করিনি।আমার স্বাক্ষর নকল করে বা কারা শোক বার্তাটি প্রচার করছে আমরা তা খুঁজে বের করার চেষ্টা করছি। প্রয়োজন হলে তথ্য প্রযুক্তি আইনে মামলা করে অপরাধীদের আইনের কাঠগড়ায় দাড় করাবো।আপনারা আমাদের সহযোগিতা করলে আমরা আসল অপরাধীদের খুঁজে বের করে আনবো।

এ ব্যাপারে জানতে চাইলে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি নিজাম উদ্দিন মুন্না জানান, আমি এই শোক বার্তা সম্পর্কে জানি না, একটি কুচক্রি মহল ছাত্রলীগের বিরুদ্ধে ষড়যন্ত্র করে এই শোক বার্তা প্রচার করছে।

ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আপনার সংগঠনের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো প্রতিবাদ জানিয়েছিলেন কি না এমন প্রশ্নের জবাবে ছাত্রলীগের সভাপতি নিজাম উদ্দিন মুন্না বলেন, আমি এখন একটু ব্যস্ত, পরে কথা বলবো। এই বলে তিনি ফোন কেটে দেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন