সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ ০৪:৩৪:১৭ পিএম

পেশোয়ার জালমিতে চীনের দুই ক্রিকেটার

খেলাধুলা | বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০১৮ | ০৯:৩৩:৩৩ পিএম

ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ টি-টোয়েন্টি। আর এ সংস্করণকে আরো আকর্ষণীয় করতে বিভিন্ন দেশে আয়োজন করা হয়ে থাকে ফ্রাঞ্চাইজি ভিত্তিক বিভিন্ন লিগ। তেমনি গত তিন বছর ধরে পাকিস্তান আয়োজন করে আসছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। বিশ্বের বিভিন্ন দেশের তারকা ক্রিকেটাররা অংশ নিচ্ছে এ টুর্নামেন্টে।

২২ ফেব্রুয়ারি থেকে মাঠে গড়িয়েছে পাকিস্তান সুপার লিগের তৃতীয় আসর। এবার চীনে ক্রিকেটের প্রসার বাড়াতে এই আসরে অংশ নিতে যাচ্ছে চীনের দুই ক্রিকেটার। তারা হলেন জিয়ান লি ও ইউফি ঝাং। পাকিস্তান সুপার লিগের বর্তমান চ্যাম্পিয়ন পেশোয়ার জালমির স্কোয়াডে যুক্ত হতে যাচ্ছেন তারা।

মূলত চীনে ক্রিকেটের প্রসার ঘটাতেই এই উদ্যোগ নিয়েছেন জালমির চীনের প্রতিনিধি আমির সুহাইল আফ্রিদি। গতকাল তিনি এপিপিকে বলেন, আমরা আসলে চীনের দুই ক্রিকেটারকে তাদের ট্যালেন্ট দেখানোর প্লাটফরম দিতে চাচ্ছি। পাশাপাশি তারা যাতে আন্তর্জাতিক স্বীকৃতি পেতে পারে সেটি নিয়েও আমরা কাজ করছি।

আগামীকাল বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জালমির স্কোয়াডে যোগ দিবেন চীনের দুই ক্রিকেটার। এ ম্যাচটিতে কোয়েটা গ্লাডিয়েটর্সের বিপক্ষে মাঠে নামবে জালমির। পিএসএলের তৃতীয় আসরে তিন ম্যাচে মাঠে নেমে মাত্র ১টিতে জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। তাতে ছয় দলের মধ্যে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে তারা। দুই ম্যাচ খেলে কোয়েটা গ্লাডিয়েটর্স ১টিতে জিতেছে, হেরেছে একটিতে। পয়েন্ট টেবিলে তারা রয়েছে তৃতীয় স্থানে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন