রবিবার, ২২ জুলাই ২০১৮ ০৮:৪৮:৪৬ পিএম

কিউইদের ৬ উইকেটে হারালো ইংল্যান্ড

খেলাধুলা | বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০১৮ | ১০:২৯:১১ পিএম

দ্বিতীয় ওয়ানডেতে জয় পেয়েছে ইংল্যান্ড। আজ নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারায় তারা। কিউইদের দেয়া ২২৪ রানের লক্ষ্যে ব্যাট হাতে ১২.১ ওভার হাতে রেখে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে সফরকারীরা। এ জয়ে সিরিজে সমতায় ফিরলো ইংল্যান্ড। এর অগে গত রোববার সিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডকে ৩ উইকেটে হারায় স্বাগতিকরা। আজ ব্যাটিংয়ে ইংলিশদের পক্ষে সর্বোচ্চ ৬৩ রানে অপরাজিত থাকে বেন স্টোকস।

এছাড়া ৬২ রান করেন অধিনায়ক এউইন মরগান। ম্যাচসেরার পুরস্কার জেতেন প্রায় পাঁচ মাস পর ইংল্যান্ড দলে ফেরা অলরাউন্ডার বেন স্টোকস। এর আগে মাউন্ট মাউনগানুইতে প্রথমে ব্যাট হাতে ২ বল বাকি থাকতে ২২৩ রানে অলআউট হয় কিউইরা। এদিন টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান ইংলিশ অধিনায়ক এউইন মরগান।

ব্যাট হাতে দলীয় ৯ রানের মধ্যেই ২ উইকেট হারায় নিউজিল্যান্ড। ওপেনার কলিন মানরো ১ ও তিন নম্বরে নামা মার্ক চাপম্যানকেও ১ রানে সাজঘরে ফেরান পেসার ক্রিস ওকস। এরপর রস টেইলরকে নিয়ে ইনিংস গড়ার চেষ্টা করেন অন্য ওপেনার মার্টিন গাপটিল। কিন্তু ব্যক্তিগত ১০ রানে টেইলর রান আউট হন। পরে দলীয় ৭৯ রানের গাপটিলও ব্যাক্তিগত ৫০ রান করে সাজঘরে ফেরেন।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালেও কিউইদের ব্যাটিং একপ্রান্তে আগলে রাখেন স্পিন অলরাউন্ডার মিচেল স্যান্টনার। পরে স্যান্টনারের অপরাজিত ৬৩ রানের সুবাদে দুইশত রানের কোটা পার করে স্বাগতিকরা। চলতি সিরিজে এটা তার দ্বিতীয় ফিফটি। এছাড়া টম ল্যাথাম ২২ ও কলিন ডি গ্রান্ডহোম ৩৮ রান করেন। ইংল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন ক্রিস ওকস, মঈন আলি ও বেন স্টোকস।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন