রবিবার, ১৯ আগস্ট ২০১৮ ১২:৩০:৪৬ এএম

আমরা দুর্নীতিকে প্রশ্রয় দেই না: সংসদে প্রধানমন্ত্রী

জাতীয় | বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০১৮ | ১০:৪৬:৪৫ পিএম

প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, আমরা চাই দেশ এগিয়ে যাক, উন্নত হোক। আমরা চাই না দেশকে নিয়ে আর কেউ ছিনিমিনি খেলুক। কেউ দুর্নীতি করলে তাকে শাস্তি পেতেই হবে। অপরাধী যেই হোক, শাস্তি তাকে পেতেই হবে। অপরাধে যুক্ত কাউকেই ছাড় দেয়া দেয়া হবে না। সন্ত্রাস-জঙ্গীবাদ ও দুর্নীতিকে প্রশ্রয় দেয়া হবে না।
দুর্নীতিকে আমরা প্রশ্রয় দেই না, দেব না।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে সামনে রেখে বিএনপির গঠনতন্ত্র সংশোধনীনের কঠোর সমালোচনা করে সংসদ নেতা বলেন, বিএনপি নেত্রী কারাগারে যাবেন এটি আগেই টের পেয়ে গেছে কিনা জানি না। রায় হওয়ার আগেই রাতারাতি বিএনপি তাদের দলীয় গঠনতন্ত্রের ৭ ধারা পরিবর্তন করে নিয়েছে।

এই ধারায় দুর্নীতিগ্রস্থ কিংবা সাজাপ্রাপ্ত কোন ব্যক্তি নেতা হতে পারতো না। রাতারাতি গঠনতন্ত্র সংশোধন করে বিএনপি দুর্নীতিকেই মেনে নিল, দুর্নীতিগ্রস্থকে নেতা হিসেবে মেনে নিল। যে দল দুর্নীতিকে নীতি হিসেবে গ্রহণ করে, অর্থাৎ দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্তকে নেতা হিসেবে মেনে নেয় সেই দল দেশকে কী দিতে পারে?

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে আজ সন্ধ্যায় জাতীয় সংসদ অধিবেশনে দশম জাতীয় সংসদের ১৯তম অধিবেশনের সমাপনি ভাষণে অংশ নিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। প্রধানমন্ত্রী ছাড়াও বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ সমাপনি ভাষণে অংশ নেন। প্রধানমন্ত্রীর বক্তব্যের পর স্পীকার রাষ্ট্রপতির অধিবেশন সমাপ্তির আদেশটি পাঠ করার মাধ্যমে শীতকালীন অধিবেশনের সমাপ্তি ঘোষণা করেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন