সোমবার, ২৫ জুন ২০১৮ ০১:৩৭:১৫ পিএম

‘ছাত্রলীগের কেউ বিনা চিকিৎসায় মারা যাবে না’

রাজনীতি | বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০১৮ | ১১:৫৭:৩২ পিএম

ছাত্রলীগের কোন নেতাকর্মী দুরারোগ্যে আক্রান্ত হলে, রাজনৈতিক ভাবে আহত হলে তাকে চিকিৎসার অভাবে হাসপাতালের বিছানায় পড়ে থাকতে হবে না।

এছাড়া অর্থের অভাবে বিনা চিকিৎসায় যাতে অকালমৃত্যু না হয় এই লক্ষ্যে এবং রাজনৈতিক কোন ইস্যুতে কেউ মৃত্যুবরন করলে তার পরিবারের পাশে দাঁড়ানোর অঙ্গীকার নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে একটি ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কল্যান তহবিল’ গঠন করা হয়েছে।

আজ বুধবার বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে এক বৈঠক শেষে তারা এই তহবিল গঠন করার আনুষ্ঠানিক ঘোষণা দেয়। কল্যাণ তহবিলের গঠনতন্ত্রের দ্বিতীয় ধারায় এসব কথা উল্লেখ করাসহ তৃতীয় ধারায় উল্লেখ করা হয়েছে এই তহবিলে আওয়ামী মতাদর্শের বাইরে কারোর অর্থ গ্রহণ করা হবে না।

তাছাড়া এই ফান্ডের অর্থ সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর ছাড়া কেউ উত্তোলন করতে পারবে না। অর্থ উত্তোলনের সময় অবশ্যই রোগী ছাত্রলীগের নেতাকর্মী কী-না এবং তার রোগ বা রাজনৈতিক ইস্যুতে আহতের সার্টিফিকেট দেখাতে হবে বলেও গঠনতন্ত্রে উল্লেখ করা হয়েছে ।

এ বিষয়ে জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল বলেন, আমরা আশা করছি আমাদের এই উদ্যোগ সারা বাংলাদেশের সকল শাখা প্রশাখা ছাত্রলীগের নেতাকর্মীদের জন্য এমন একটি কার্যক্রম রোল মডেল হিসেবে কাজ করবে। এবং তাদের সু-সঙ্গবদ্ধ থাকতে সাহায্য করবে। এতে অনুপ্রাণিত হয়ে অন্যান্য ইউনিট এমন মহৎ কাজে এগিয়ে আসবে।

জবি শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম বলেন, নতুন প্রজন্মকে ছাত্রলীগের পতাকা তলে আসতে উদ্বুদ্ধ করাসহ তাদের শারীরিক মানুষিক সহায়তা প্রদান করা আমাদের দায়িত্ব ও কর্তব্য। আমাদের বর্তমান যে সমস্ত নেতাকর্মী, তারা যাতে রাজপথে থেকে বিনা সংকোচে স্বাধীনতার পরাজিত শত্রুদের সঙ্গে লড়াই করে যেতে পারে এবং তারা কোন ক্ষয় ক্ষতির শিকার হলে তাদের পাশে দাঁড়ানো যায় এই জন্য আমরা এই তহবিল গঠন করেছি।এতে যেন অন্যন্য শাখা ও উদ্বুদ্ধ হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন