বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ ১২:৪৯:১৭ পিএম

দ্বিতীয় ম্যাচেই জ্বলে উঠলেন সেই ইংলিশ অলরাউন্ডার, সমতায় ইংল্যান্ড

খেলাধুলা | বৃহস্পতিবার, ১ মার্চ ২০১৮ | ০৩:৪২:৫৯ এএম

ব্রিস্টলের এক নৈশক্লাবের সামনে মারামারি করে জেলেও যেতে হয়েছিল বেন স্টোকসকে। আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিলেন প্রায় পাঁচ মাস। তবে সেই ঘটনাগুলোকে পেছনে ফেলে সামনে এগুচ্ছেন ইংলিশ অলরাউন্ডার। তিনদিন আগে নিউজিল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন হয়েছে, যদিও সুবিধার হয়নি প্রত্যাবর্তনটা। তবে সেই আক্ষেপ বাড়তে দিলেন না।

নিষেধাজ্ঞার যন্ত্রণা শেষে ফিরে দ্বিতীয় ম্যাচেই জ্বলে উঠলেন ইংলিশ অলরাউন্ডার। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ ব্যাট-বল দুই বিভাগেই দুর্দান্ত পারফর্ম করেছেন স্টোকস। তার অলরাউন্ড পারফরর্মের ওপর ভর করে মাউন্ট মঙ্গুনুইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ছয় উইকেটের দাপুটে জয় পেয়েছে ইংল্যান্ড। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-১ ব্যবধানে সমতায় ফিরলো ইংলিশরা।

মাউন্ট মঙ্গুনুইয়ে প্রথমে ব্যাট করতে নামা স্বাগতিক নিউজিল্যান্ডকে নির্ধারিত ওভারের দুই বল আগে ২২৩ রানেই গুটিয়ে দিয়েছিল ইংল্যান্ড। যাতে বড় অবদান স্টোকসের। আট ওভার বোলিং করে মাত্র ৪২ রান খরচায় ২ উইকেট তুলে নিয়েছেন তিনি। মঈন আলী ৩৩ রানে ও ক্রিম ওকস ৪২ রানে দুটি করে উইকেট তুলে নিয়েছেন। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৬৩ করেছেন মিচেল স্যান্টনার। ওপেনার মার্টিন গাপটিলের ব্যাট থেকে এসেছে ৫০ রান।

পরে জবাব দিতে নেমে ইংল্যান্ডের শুরুটা ভালো হয়নি। তবে স্টোকস চতুর্থ উইকেটে ইয়ান মর্গানের সঙ্গে ৮৮ ও পঞ্চম উইকেটে জস বাটলারের সঙ্গে অবিচ্ছিন্ন ৫১ রানের জুটি গড়ে শুরুর ধাক্কাটা দারুণভাবেই সামলেছেন। স্টোকস শেষ পর্যন্ত ৭৪ বল খেলে ৭টি চার ১টি ছক্কার সাহায্যে ৬৩ করে অপরাজিত থাকেন। মরগার্নের ব্যাট থেকে এসেছে ৬২ রান।

৩৭.৫ ওভারে চার উইকেট হারিয়ে জয়ের জন্য ২২৫ রান তুলে ফেলে ইংল্যান্ড। জস বাটলার ২০ বলে ৩৬ করে অপরাজিত ছিলেন। অনুমিতভাবে ম্যাচসেরার পুরস্কারটা উঠেছে বেন স্টোকসের হাতেই।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন