সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ ০৫:৩৬:৩৬ পিএম

আয়নায় নিজেদের চেহারা দেখুন: ফখরুল

রাজনীতি | বৃহস্পতিবার, ১ মার্চ ২০১৮ | ০৩:২৫:৩৮ পিএম

বিএনপিকে দুর্নীতিপরায়ণ বলার আগে আয়নার আওয়ামী লীগের নিজেদের চেহারা দেখতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে জাতীয় গণতান্ত্রিক অধিকার মঞ্চ আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ সকল রাজবন্দীর নিঃশর্ত মুক্তির দাবি’ শীর্ষক এ সমাবেশ ডাকা হয়।

বিএনপি দুর্নীতিপরায়ণ দল- সংসদে দেয়া প্রধানমন্ত্রীর এ বক্তব্যে কঠোর সমালোচনা করেন ফখরুল। বলেন, এ কথা বলার আগে তো আয়নায় নিজেদের মুখ দেখতে হবে। বলার আগে, মানুষ আপনাদের সম্পর্কে কী বলে, সেটা জানতে হবে।

বক্তব্যে নয়, সবাই এখন অ্যাকশন দেখতে চায় বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, বক্তব্যে দিতেও ইচ্ছে করে না। আর মনে হয়, কারো শুনতেও ইচ্ছে করে না। কারণ সবাই এখন কাজ করতে চায়। সবাই অ্যাকশন চায়। দেশনেত্রীকে বের করে আনতে হবে। গয়েশ্বর চন্দ্র রায়সহ সকল কারাবন্দী নেতাদের বের করে আনতে হবে। এটাই সারা দেশের মানুষ চায়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশনেত্রীকে শুধু অন্যায়ভাবে সাজা দেয়া হয়নি। বরং তাঁর যে নৈতিক অধিকার জামিন পাওয়া, সেটা থেকেও তাকে বঞ্চিত করা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের (নেতাকর্মীদের) সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধ হয়ে এ দানবকে (সরকার) পরাজিত করে একটি নিরপেক্ষ সরকারের অধীনে, নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় এবং সকল দলের অংশগ্রহণে একটি নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি নিপুন রায় চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্যে দেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন