মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮ ০৭:৩৬:০৬ পিএম

শেরপুরে মাদকের অপব্যবহার বিরোধী তথ্য অভিযান সংক্রান্ত প্রেস বিফিং অনুষ্ঠিত

জাহিদুল খান সৌরভ | জেলার খবর | শেরপুর | শুক্রবার, ২ মার্চ ২০১৮ | ১০:৪৩:২৭ এএম

‘জীবনকে ভালবাসুন, মাদক থেকে দূরে থাকুন’ এ শ্লোগানকে ধারন করে শেরপুরে মাদকের অপব্যবহার বিরোধী ‘তথ্য অভিযান’ সংক্রান্ত এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

১ মার্চ বৃহস্পতিবার জেলা তথ্য অফিস ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় আয়োজিত ওই প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এবিএম এহছানুল মামুনের সভাপতিত্বে উক্ত প্রেস ব্রিফিং এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাননীয় জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন।

অনুষ্ঠানের শুরুতে মূল বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত জেলা তথ্য কর্মকর্তা নারায়ণ চন্দ্র সরকার। ওই সময় তিনি জানান, দু-একটি সামাজিক ব্যাধি এখনো ব্যাহত করতে পারে আমাদের দেশের উন্নয়নের প্রচেষ্টা। মাদকদ্রব্যের অপব্যবহার তেমনি একটি সামাজিক ব্যাধি। যার বিস্তার আমাদের কিশোর, যুব উন্নয়ন মারান্তক ভাবে ব্যাহত করবে। মাদকের অপব্যবহার রোধ, সমাজের সকল নাগরিকের পবিত্র দায়ীত্ব, সেই সাথে সচেতন মিডিয়া কর্মীরাও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। সেই সাথে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মাসুদুর রহমান তালুকদার।

প্রেস ব্রিফিং শেষে মাদকের অপব্যবহার প্রসঙ্গে জেলা প্রশাসকের পক্ষ থেকে মুক্ত আলোচনায় অংশগ্রহনের জন্য সাংবাদিকদের অনুরোধ করা হলে, মুক্ত আলোচনায় অংশ নেন -প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম আধার, সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, সাংবাদিক তালাত মাহমুদ, সঞ্জীব চন্দ বিল্টু, হাকিম বাবুল, মেরাজ উদ্দিন, রফিক মজিদ, দেবাশীষ ভট্টাচার্য, জিএইচ হান্নান, আদিল উজ্জল, আবুল হাশিম, জাহিদুল খান সৌরভ, ইমরান হাসান রাব্বী প্রমুখ।

উল্লেখ্যে মাদকের অপব্যবহার প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে আন্ত:মন্ত্রনালয়ের সিদ্ধান্ত মোতাবেক তথ্য মন্ত্রনালয়ের উদ্যেগে আজ থেকে শুরু হচ্ছে 'তথ্য অভিযান'

আজ রাত ৮.৫০ মিনিটে সকল টিভি চ্যানেল ও রেডিও একযোগে প্রচার করবে "জীবনকে ভালবাসুন, মাদক থেকে দূরে থাকুন"। উক্ত শ্লোগানের সাথে প্রচারিত হবে DFP নির্মিত বিশেষ TVC

এছাড়া জেলা তথ্য অফিস জেলার বিভিন্ন উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড ও জনবহুল স্থানে মাদকের অপব্যবহার বিরোধী বিশেষ তথ্যচিত্র প্রদর্শিত হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন