মঙ্গলবার, ২২ মে ২০১৮ ০৪:১৪:৪০ এএম

শীঘ্রই ৩৯তম এবং ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ

জাতীয় | শুক্রবার, ২ মার্চ ২০১৮ | ০১:৩৪:১৮ পিএম

৩৯তম এবং ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। তবে আগামী কিছুদিনের মধ্যে ৩৯তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।
সাধারণ প্রার্থীদের আবেদন করার সুযোগ না থাকলেও পিএসসি বলছে, ৩৯তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের অল্প সময়ের মধ্যে আরেকটি বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। যাতে বিভিন্ন ক্যাডারে দুই থেকে আড়াই হাজার শূন্য পদে আবেদন করতে পারবেন প্রার্থীরা।

পিএসসি চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক জানান, অল্প সময়ের মধ্যে পরবর্তী বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

পিএসসি সূত্রে জানা গেছে, বর্তমানে ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষ। এখন ফলাফল প্রস্তুতের কাজ চলছে। এরপর মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ. ই. ম. নেছার উদ্দিন জানান, স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ দিতে দ্রুতই বিশেষ বিসিএসের জন্য ৩৯তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এটি এখন অনুমোদনের অপেক্ষায় আছে।

নেছার উদ্দিন আরো জানান, স্বাস্থ্য ক্যাডারে বিসিএসের বিজ্ঞপ্তির পর যাতে সাধারণ প্রার্থীদের অপেক্ষায় না থাকতে হয় সেজন্য দ্রুত সময়ে আরেকটি বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। অর্থাৎ ৪০তম বিসিএসের জন্য কাজ চলছে। এ বিসিএসে দুই থেকেই আড়াই হাজার পদ থাকবে।

এদিকে বুধবার ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে ১৬ হাজার ২৮৬ জন প্রার্থীকে প্রাথমিকভাবে লিখিত পরীক্ষার জন্য যোগ্য হিসেবে নির্বাচিত করা হয়।

ফলাফল সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) প্রকাশ করা হয়েছে। এছাড়া টেলিটক মোবাইল ফোন থেকে এসএমএস করে ফল জানা যাবে।

এসএমএসে ফল জানতে PSC লিখে স্পেস দিয়ে 38 লিখে স্পেস দিয়ে আপনার রেজিস্ট্রেশন নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন