মঙ্গলবার, ২২ মে ২০১৮ ০৪:২৭:৪৩ এএম

মৃত মায়ের সঙ্গে ৩০ বছর বসবাস মেয়ের

জাতীয় | শুক্রবার, ২ মার্চ ২০১৮ | ০৬:২৬:৫৭ পিএম

মা মারা যাওয়ার পরেও তিনি তার সৎকার করেননি। বাড়িতেই রেখে দিয়েছেন তার মরদেহ। এভাবে কেটে গেছে দীর্ঘ ৩০ বছর। ততদিনে তার মায়ের লাশ কঙ্কাল হয়ে গেছে। সম্প্রতি ইউক্রেনের মেকোলাইভ শহরে এমন অদ্ভুত ঘটনার বিষয়ে জানা গেছে।

বয়স্ক ওই নারী একাই থাকতেন। কারও সঙ্গে মিশতেন না, তেমন একটা দেখাও করতেন কারো সঙ্গে। নিজের ঘরের সামনের দরজাও পুরোপুরি খুলতেন না কখনও। যা পেনশন পেতেন তা দিয়েই চলতেন।

প্রতিবেশীরা কখনও কখনও দয়া করে তার দরজার সামনে খাবার রেখে যেত। কয়েক বছর আগে ওই বৃদ্ধার পা দুটি প্যারালাইজড হয়ে যায়। এর পর থেকে হুইল চেয়ারেই চলাফেরা করতেন তিনি। কিন্তু কয়েক দিন আগে সে শক্তিটুকুও হারান।

শেষ পর্যন্ত প্রতিবেশীদের কাছ থেকে একটি কল পেয়ে পুলিশ সে বাসায় যায়। ফ্ল্যাটের দরজা খোলার পর দেখা যায়, মেঝেতে পড়ে আছেন ৭৭ বছর বয়সী একজন বৃদ্ধা। আর পাশের ঘরে শায়িত অবস্থায় আছে একটি কঙ্কাল। তিনি জানান, কঙ্কালটি তার মায়ের।

পুলিশ যখন ওই বৃদ্ধাকে উদ্ধার করে তখন তিনি অসুস্থ ছিলেন। পরে তাকে দ্রুত হাসপাতালে পাঠানো হয়। ওই বৃদ্ধা পরে পুলিশকে জানান, তার মায়ের ৩০ বছর আগে মৃত্যু হলেও তিনি বিশ্বাস করেন এখনও বেঁচে আছেন তার মা।

মৃতদেহের চারপাশে ধর্মীয় মূর্তি রাখা ছিল। পুরো বাড়ি ছিল আবর্জনায় ভর্তি। কঙ্কালটি ছিল সাদা পোশাকে মোড়ানো।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন