শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ ০৩:০১:১৪ এএম

‘অর্থনৈতিক সুবিধা শুধু সরকার দলের নেতাকর্মীদের’

রাজনীতি | শুক্রবার, ২ মার্চ ২০১৮ | ০৭:২২:১৩ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপি নয়, জনগণ সংকটে আছে। আজ জনগণ কোন পথে হাঁটবে? হাজার হাজার মানুষ জীবনের ঝুঁকি নিয়ে সমুদ্র পাড়ি দিচ্ছে। একদিকে আমরা উন্নয়নের কথা শুনছি, অন্য দিকে মানুষ অর্থনৈতিক কারণে সমুদ্র পাড়ি দিচ্ছে। আজ অর্থনৈতিক সুবিধা যাচ্ছে শুধু সরকার দলের নেতাকর্মীদের কাছে।
শুক্রবার জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়া মুক্তি পরিষদের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আমির খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, ‘আজ নির্বাচনকে সামনে রেখে অবৈধভাবে ক্ষমতায় বসে আছে সরকার। এটা একটা নীলনকশা। আজ প্রত্যেক বিদেশি রাষ্ট্রের দূতরা সবাই বলছেন- খালেদা জিয়াকে জেলে নেওয়ায় তারা শঙ্কিত। এই ভাষা তো তাদের (আওয়ামী লীগের) বোঝার ক্ষমতা নেই। তারা তো আওয়ামী লীগের মতো গালিগালাজ করে কথা বলে না।’
আমির খসরু বলেন, ‘নির্বাচনকে সামনে রেখে নাগরিক অধিকার দেওয়া হচ্ছে না। আমরা খালেদা জিয়ার জন্য গণতান্ত্রিক পথ বেছে নিয়েছি। শান্তিপূর্ণ আন্দোলন করছি। কিন্তু আমরা সেই পথেও হাঁটতে পারছি না। নির্বাচনের কথা বলছেন? আজ একজন অনির্বাচিত প্রধানমন্ত্রী নির্বাচনের প্রায় এক বছর আগে পদে থেকেই প্রচারণা চালিয়ে যাচ্ছেন। শুধু জনসভা নয়, তিনি জনগণকে ভোটের শপথ করাচ্ছেন। আর অন্যদের সভা তো নয়ই, মৌন মিছিলও করতে দেওয়া হচ্ছে না।’ এটা গণতন্ত্রের স্বাধীনতা লঙ্ঘন বলে উল্লেখ্য করেন তিনি।
আলোচনা সভায় খালেদা জিয়া মুক্তি পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বেপারী, বিএনপি নেত্রী শিরিন সুলতানা ও সংগঠনের অন্যান্য নেতা বক্তব্য রাখেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন