বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ ০৭:৫৫:৪৪ এএম

জিও জটিলতায় জিমিদের ওমান সফরে অনিশ্চয়তা

খেলাধুলা | শুক্রবার, ২ মার্চ ২০১৮ | ০৮:৪৭:১১ পিএম

প্রায় তিন সপ্তাহ হলো জাতীয় হকি দলের ওমান সফরের সরকারি আদেশের (জিও) জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে আবেদন করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। কিন্তু ১৯ দিন পার হলেও শুক্রবার পর্যন্ত জিও মেলেনি জিমিদের। অথচ মঙ্গলবার জাতীয় দলের ওমান যাওয়ার দিনক্ষণ চূড়ান্ত।

ভিসা হয়েছে, বিমানের টিকিটও কাটা। শুধু জিও না পাওয়ায় হকি দলের ওমান যাওয়া নিয়ে তৈরি হয়েছে জটিলতা। সময় দ্রুত এগিয়ে আসায় বাংলাদেশ হকি ফেডারেশনের কর্মকর্তাদের কপালে চিন্তার ভাঁজ। বিষয়টি নিয়ে শনিবার যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়ের সঙ্গে দেখা করবেন ফেডারেশন কর্মকর্তারা।
ওমান সফরে যাওয়ার আদেশের আবেদন করে ১২ ফেব্রুয়ারি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে কাগজপত্র জমা দিয়েছে ফেডারেশন। কিন্তু এতদিনেও জাতীয় হকি দলের জিও না পাওয়া নিয়ে ক্রীড়াঙ্গনে নানা গুঞ্জন।
অনেক অখ্যাত ক্রীড়া দল যেখানে হরহামেশা জিও পেয়ে যায়, সেখানে দেশের অন্যতম জনপ্রিয় খেলা হকির জাতীয় দলকে অপেক্ষায় দিন গুনতে হচ্ছে। জাতীয় হকি দলের জিও এতদিন ঝুলে থাকার মধ্যে রহস্যের গন্ধও পাচ্ছেন অনেকে।
এতদিনেও জিও না পাওয়ায় খেলোয়াড়দের ওমান যাওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছেন বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক। তিনি বলেন, ‘জিওর আবেদন মন্ত্রণালয়ে আটকে আছে। মাত্র দুই দিনে সব প্রক্রিয়া শেষ করে দল ওমানে পাঠানো সম্ভব হবে কিনা বুঝতে পারছি না। উপমন্ত্রী মহোদয় বলছেন, তিনি চিঠিতে সই করেছেন। কিন্তু প্রতিমন্ত্রীর টেবিলে ফাইল আসেনি। বিষয়টি নিয়ে আমরা শনিবার উপমন্ত্রীর সঙ্গে দেখা করবো।’
জাতীয় হকি দল ওমান যাবে এশিয়ান গেমস হকির বাছাই পর্ব খেলতে। ৯ দলের ওই টুর্নামেন্টে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ৯ মার্চ আফগানিস্তানের বিপক্ষে। টুর্নামেন্টের আগে ৭ মার্চ কাজাখস্তানের সঙ্গে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলার কথাও আছে জিমিদের।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন