শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ ১১:৩৮:১৩ পিএম

আজ ‘একটি ভালো গল্পের খোঁজে’

বিনোদন | শনিবার, ৩ মার্চ ২০১৮ | ১২:০৫:০২ পিএম

জনপ্রিয় লেখক আশরাফ, কিছুদিন ধরে নতুন গল্প লেখার জন্য কাহিনি খুঁজে পাচ্ছেন না। ঢাকা শহরের চার দেয়ালের মাঝে একরকম বন্দি হয়ে আছেন তিনি। মন ছটফট করছে বাইরে থেকে একটু বেরিয়ে আসতে। কিন্তু মাথায় কোনো গল্প না থাকায় লেখা শেষ করতে পারছেন না। এ সময় শহীদের আগমন হয় আশরাফের বাসায়।

শহীদের কথা শুনে দুজনে বেরিয়ে পরেন ভালো একটি গল্পের খোঁজে। আশরাফ ভাবেন একটু ঘুরে আসা হবে সেই সাথে যদি ভালো গল্প পাওয়া যায় তবে মন্দ কি? আশরাফ একটুও ধারনা করতে পারে না, সে যে গল্প খুঁজতে যাচ্ছে আসলে সেই গল্পটি শহীদের নিজের জীবনের গল্প।

শহীদ, ঢাকায় সদ্য লেখাপড়া করতে আসা যুবক। ছুটির দিনে উদ্দেশ্যহীন ট্রেন ভ্রমণের সময় রুপা নামে একটি মেয়ের সাথে ষ্টেশন এ প্রথম দেখা। প্রথম দেখায় শহীদ রুপার প্রেমে পড়ে যায়।

রুপা ঢাকায় লেখাপড়া করে। বাবা-মা নাই, আপন বলতে শুধু মামা-খালা। স্টেশনে ট্রেনের অপেক্ষায় থাকা রুপার সাথে শহীদের পরিচয় হয়। শহীদ নিজের গন্তব্য গোপন করে রুপার সাথে একই ট্রেনে যাত্রা শুরু করে। ট্রেনের মাঝে অনেক গল্প হয় দুজনের। ট্রেন থেকে রুপা নেমে যাওয়ার পর শহীদ নিজেও থেকে নেমে পড়ে।
এরপর রুপার কাছে ফোন নাম্বার এর কথা জিজ্ঞেস করলে রুপা শহীদের নাম্বার নিয়ে যায়। এভাবেই এগিয়ে যায় ‘একটি ভালো গল্পের খোঁজে’ নাটকের কাহিনি।

আর এই নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফারহান জোভান, সালহা খানম নাদিয়া, আশিস আশরাফুল, আনন্দ খালেদ, ফেরদৌস আরেফিনসহ অনেকে।

মুহাম্মাদ আবু রাজিনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন মাহাদী শাওন। ‘একটি ভালো গল্পের খোঁজে’ নাটকটি শনিবার ৩ মার্চ, রাত ৮টা ১০ মিনিটে বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে দেখানো হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন