বুধবার, ২০ জুন ২০১৮ ০৭:২৬:০৪ এএম

খুলনা সার্কিট হাউজ মাঠে জনতার ঢল

জেলার খবর | খুলনা | শনিবার, ৩ মার্চ ২০১৮ | ১২:২৪:১৯ পিএম

সরকারের টানা দ্বিতীয় মেয়াদের শেষ বছরে শনিবার (৩ মার্চ) খুলনা সফরে গেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তার আগমনে খুলনা আওয়ামী পরিবারসহ সর্বস্তরের মানুষের মধ্যে জাগরণ সৃষ্টি হয়েছে।

প্রধানমন্ত্রীকে এক নজর দেখার জন্য ও তার ভাষণ শুনতে জনসভাস্থল খুলনা সার্কিট হাউজ মাঠ অভিমুখে এখন জনতার ঢল। মিছিলে মিছিলে সরব হয়ে উঠেছে নগরী। ঢাক-ঢোল আর বাদ্যযন্ত্রের তালে তালে শ্লোগানে মুখরিত নগরী জানান দেয় প্রধানমন্ত্রীর পর্দাপন।

শনিবার বিকেল ৩টায় প্রধানমন্ত্রী খুলনা সার্কিট হাউস মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন।

ভাষণের আগে প্রধানমন্ত্রী মোট ৯৯টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এ সফর উপলক্ষে সব প্রস্তুতি সেরে রাখে স্থানীয় আওয়ামী লীগ ও প্রশাসন।

প্রধানমন্ত্রী তার খুলনা সফরে নগরী ও জেলায় সম্পন্ন হওয়া ৪৭টি প্রকল্প উদ্বোধন করবেন। এসব প্রকল্পের মধ্যে উল্লেখযোগ্য হলো_ গল্লামারী-বটিয়াঘাটা-দাকোপ-নলিয়ান ফরেস্ট সড়ক, খুলনা-শ্রীফলতলা-তেরখাদা সড়ক, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ ভবন, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল ভবন, তেরখাদা থানা ভবন, রূপসা ফায়ার স্টেশন ভবন, ও খুলনা ওয়াসা ভবন।

একই সঙ্গে ৫২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তরও স্থাপন করবেন প্রধানমন্ত্রী। প্রকল্পগুলোর মধ্যে আছে খুলনা অংশের খুলনা-চুকনগর-সাতক্ষীরা সড়ক, পাইকগাছা কৃষি কলেজ, বটিয়াঘাটা কৃষি কলেজের একাডেমিক ভবন, মেডিকেল কলেজ হাসপাতালের ইমেজিং ও ডায়াগনস্টিক সেন্টার, সদর হাসপাতালকে ১৫০ থেকে ২৫০ শয্যায় উন্নীতকরণ, দীঘলিয়া উপজেলা কারিগরি শিক্ষা প্রশিক্ষণ কেন্দ্র ও পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রের একাডেমিক ভবন নির্মাণ।

প্রকল্পগুলোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের পর সার্কিট হাউজ মাঠে এক জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন