রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ ১০:২৮:২৬ এএম

গরমে পরিপাটি থাকার সহজ উপায়

লাইফস্টাইল | শনিবার, ৩ মার্চ ২০১৮ | ০২:৪০:৫৮ পিএম

ফ্যাশন মানেই নারী তা কিন্তু নয় পুরুষদেরও রয়েছে প্রচন্ড সুযোগ। গরমকালে পুরুষদেরও সুন্দর দেখানোর জন্য সচেতন হওয়ার দরকার রয়েছে। সঠিক ব্যাকপ্যাক আর অনুষঙ্গের সমন্বয়ে নিজেকে চৌকশভাবে উপস্থাপন করা যায়।

ভারতের প্রতিষ্ঠান ‘কর্নেলিয়ানি’র প্রতিষ্ঠাতা ও নকশাকর সুনিল মেহতা এবং ‘ওএসএল লাক্সারি কালেকশন্স প্রা.লি.’য়ের প্রধান বাণিজ্য কর্মকর্তা সালেশ গ্রোভার গরমে পুরুষের ফ্যাশন সম্পর্কে কয়েকটি কৌশল অবলম্বন করতে পরামর্শ দেন।

* গরমকালে আনুষ্ঠানিক-পোশাক পরা মানে যেন দুঃস্বপ্নের মধ্যে থাকা। তাই অফিসের মিটিং বা আনুষ্ঠানিকতা রক্ষা করতে ‘ফর্মাল’ পোশাকের সব কিছু পরার দরকার নেই। যতখানি বাদ দেওয়া যায় ততখানি বাদ দিয়ে পরুন। সেটা হতে পারে ফর্মাল প্যান্টের সঙ্গে টিশার্ট।

কাপড়ের মধ্যে লিনেন, সুতি, শ্যামব্রে গরমের মধ্যে স্বস্তি দেবে।

* ছোট কিন্তু ভেতরে পর্যাপ্ত জায়গা আছে এরকম ব্যাগপ্যাক বাছাই করতে হবে। যেখানে প্রয়োজনীয় সব জিনিস ধরবে।

চামড়া, সুয়েড কিংবা ক্যানভাস কাপড়ের ব্যাকপ্যাক হতে পারে স্টাইলের অংশ।

* গরমে স্নিকার পরা আরামের। সেটা সাদা হলে স্বস্তিও দেবে। এই গরমে তাই বেছে নিতে পারেন হালকা রংয়ের স্নিকার। পরতে পারেন মোজাসহ কিংবা ছাড়া।

* বাড়তে থাকা তাপমাত্রার সঙ্গে তাল মিলিয়ে আরামদায়ক অনুভূতির জন্য প্রিন্ট এবং মোটিফের ক্ষেত্রে ফুলেল, চেক, স্ট্রাইপ, পিনস্ট্রিপ্স, অল্প বুটি বা ছোট বুটিযুক্ত পোশাকের উপর গুরুত্ব দিন।

* গরমে সানগ্লাস ছাড়া ফ্যাশন পূর্ণ হয় না। এটা শুধু কড়া রোদ থেকে চোখই বাঁচায় না পাশাপাশি ব্যক্তিত্বের প্রকাশ হিসেবে ভাবভঙ্গিতেও নিয়ে আসে পরিবর্তন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন