বুধবার, ২০ জুন ২০১৮ ০৭:২৯:০৬ এএম

‘নওয়াজ শরীফ পদ হারালে খালেদা জিয়া কেন নয়?’

রাজনীতি | শনিবার, ৩ মার্চ ২০১৮ | ০৭:৫৫:০৮ পিএম

যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, দুর্নীতির দায়ে নওয়াজ শরীফ প্রধানমন্ত্রীত্ব ও দলীয় প্রধানের পদ হারিয়েছেন। তাহলে ম্যাডাম খালেদা জিয়ার (বিএনপি চেয়ারপারসন) বেলায় নয় কেন?

শনিবার ঢাকা মহানগর নাট্যমঞ্চের কাজী বশির মিলনায়তনে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ শাখা আয়োজিত এক বর্ধিত সভায় এ কথা বলেন তিনি।
আগামী ৭ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহাসমাবেশ সফল করার লক্ষ্যে এ বর্ধিত সভার আয়োজন করা হয়।
ওমর ফারুক চৌধুরী বলেন, পাকিস্তানে দুর্নীতির অভিযোগে নওয়াজ শরীফ শুধু প্রধানমন্ত্রীত্বই হারাননি, সম্প্রতি আদালতের রায়ে দলীয় প্রধানের পদটিও হারিয়েছেন। তাহলে বাংলাদেশে ম্যাডাম খালেদা জিয়ার বেলায় নয় কেন? খালেদা জিয়ার বিরুদ্ধে দেওয়া রায় রাজনীতিকদের জন্য সতর্কবার্তা। এ কথাটি আজ সত্য যে, দেশে আসলে আইনের শাসন ক্রমশ প্রতিষ্ঠিত হচ্ছে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ গঠনতন্ত্রে দুর্নীতিবাজদের প্রবেশ নিষিদ্ধ করেছে। আর বিএনপি এই তো সেদিন তাদের গঠনতন্ত্র সংশোধন করে দুর্নীতিবাজদের জন্য উন্মুক্ত করেছে।
যুবলীগের চেয়ারম্যান বলেন, আমাদের সব কোন্দল ভুলে যেতে হবে। সব বিভেদের রেখা মুছে ফেলতে হবে। আজ বড় প্রয়োজন একমাত্র শত্রু আত্মকোন্দল দূর করা এবং পক্ষের সব মানুষের হতাশা দূর করা। না হলে সব আমাদের সব আশা-আকাঙ্ক্ষা বিফলে যাবে। সকল উন্নয়ন স্থবির হয়ে যাবে। শুধু সমর্থন নয়, পরামর্শও চাইতে হবে। কী পেলাম আর কী পেলাম না সেই হিসেবের খাতা বন্ধ রাখতে হবে। পার্টির বিভাজন ভেঙে দিতে হবে। ভেদাভেদ ঘুচিয়ে দিতে হবে। দূরত্ব কমিয়ে বন্ধুত্ব করতে হবে।
যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণ শাখার সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজার সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন- যুবলীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ, সম্পাদকমণ্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, ঢাকা মহানগর দক্ষিণ শাখার সহ-সভাপতি মাইনউদ্দিন রানা, সোহরাব হোসেন স্বপন, সরোয়ার হোসেন মনা প্রমুখ।


খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন