বুধবার, ২৫ এপ্রিল ২০১৮ ০৪:৩২:১৬ পিএম

ওসমানী হাসপাতালে জাফর ইকবাল, রক্তের প্রয়োজন

জাতীয় | শনিবার, ৩ মার্চ ২০১৮ | ০৮:১২:০৯ পিএম


দুষ্কৃতকারীর ছুরিকাঘাতে আহত বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শনিবার সন্ধ্যায় হাসপাতালে নেওয়ার পর তার মাথার সিটি স্ক্যান করা হয়। বর্তমানে হাসপাতালের নিউরো সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন তিনি।
এদিকে, মাথায় আঘাত পাওয়ার কারণে তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। এ কারণে তার জন্য রক্তের প্রয়োজন বলে জানিয়েছেন চিকিৎসকরা। তার রক্তের গ্রুপ এ পজেটিভ।
এর আগে শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের একটি অনুষ্ঠানে জাফর ইকবালকে অজ্ঞাত এক ব্যক্তি ছুরিকাঘাত করে।

উপস্থিত শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ওই বিভাগের একটি অনুষ্ঠান চলছিল। অধ্যাপক ড. জাফর ইকবাল অনুষ্ঠানে অতিথি হিসেবে আসেন। তখনই ভিড়ের মধ্যে একজন তাকে ছুরিকাঘাত করে।
টনার পর আহত অবস্থায় জাফর ইকবালকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
হাসপাতালে আনার পথে এবং হাসপাতালে আনার পরেও আহত ড. জাফর ইকবাল স্বাভাবিক কথাবার্তা বলছিলেন বলে জানিয়েছেন জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. মাসুদ।
এদিকে, ওই হামলাকারীর পরিচয় কেউ জানাতে না পারলেও শিক্ষার্থীরা জানান, তাকে আটক করা হয়েছে। তবে এ বিষয়ে সংশ্লিষ্ট কারো বক্তব্য পাওয়া যায়নি।
এ বিষয়ে শাবিপ্রবির প্রক্টর জহির উদ্দীনের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কল রিসিভ করেননি।
তবে ক্যাম্পাস এলাকায় পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মুহাম্মদ আবদুল ওহাব। একই সঙ্গে মেডিক্যাল এলাকায়ও নিরাপত্তা বাড়ানো হয়েছে বলেও জানান তিনি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন