শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ ০৩:৪৭:৪৮ পিএম

জাফর ইকবালের খোঁজ নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতীয় | শনিবার, ৩ মার্চ ২০১৮ | ০৮:১৬:১৩ পিএম

প্রখ্যাত লেখক, শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে ছুরিকাঘাত করার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (০৩ মার্চ) প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, প্রকৃত দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় আনার জন্যও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এছাড়াও তিনি চিকিৎসাধীন মুহম্মদ জাফর ইকবালের নিয়মিত খোঁজ-খবরও রাখছেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এলাকায় শুক্রবার (২ মার্চ) ইলেকট্রিক ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দুই দিনব্যাপী অনুষ্ঠান চলছিল। গতকাল বিভাগীয় সভাপতি হিসেবে এর উদ্বোধন করেছিলেন ড. জাফর ইকবাল। বিকালে সমাপনী অনুষ্ঠানে যাওয়ার পথে ক্যাম্পাসের মুক্তমঞ্চ এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

ছুরিকাঘাতকারী যুবককে আটক করেছে ছাত্ররা। তবে তাৎক্ষণিকভাবে তার নাম পরিচয় জানা যায়নি। এ ঘটনার পর রক্তাক্ত অবস্থায় ড. মুহম্মদ জাফর ইকবালকে ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে ১১ নম্বর ওয়ার্ডে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুল হক জানান, তার মাথার পেছনে ছুরিকাঘাত করা হয়েছে। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একজন চিকিৎসক জানান, জাফর ইকবাল স্যার কে নিউরোলজি বিভাগে ভর্তি করা হয়েছে। তিনি সহযোগী অধ্যাপক ডাক্তার রাশেদুন্নবীর অধীনে চিকিৎসাধীন আছেন।

হাসপাতাল সূত্রে আরো জানা যায়, মাথার পেছনে আঘাত লাগায় তাঁর মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। তাঁর চিকিৎসার জন্য ৮ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়েছে। আরো শিক্ষার্থী রক্ত দিতে প্রস্তুত আছেন।

ঘটনার পর পর ওসমানী মেডিকেল হাসপাতালসহ বিশ্ববিদ্যালয় এলাকায় নিরাপত্তা বাড়িয়ে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। হাসপাতালে ১১ নম্বর ওয়ার্ড এর কেচিগেট বন্ধ করে রেখেছেন শিক্ষার্থীরা। সেখানে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন