মঙ্গলবার, ২২ মে ২০১৮ ০৬:১৮:৪৮ এএম

মাশরাফির বিদায়ী টি-টোয়েন্টি ম্যাচটিই শ্রীলঙ্কায় বাংলাদেশের প্রেরণা!

খেলাধুলা | শনিবার, ৩ মার্চ ২০১৮ | ১০:১১:৩২ পিএম

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে বিদায় নিয়েছেন। গত বছরের এপ্রিলে শ্রীলঙ্কার মাটিতেই ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেন মাশরাফি।

যেখানে ম্যাচের আগে তিনি ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাট থেকে নিজেকে অবসরের ঘোষণা দেন। আর মাশরাফির সেই শেষ টি-টোয়েন্টিকেই প্রেরণা হিসেবে নিতে চায় বাংলাদেশ। এমনটাই জানালেন বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত প্রধান কোচ কোর্টনি ওয়ালশ।

মাশরাফির বিদায়ী টি-টোয়েন্টি ম্যাচটিই শ্রীলঙ্কায় বাংলাদেশের প্রেরণা! মাশরাফির শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ছিল শ্রীলঙ্কার মাটিতেই। আর সেই ম্যাচ বাংলাদেশ ওয়ানডে দলের এই অধিনায়ককে জয় উপহার দিয়েছিল সতীর্থরা।

বাংলাদেশের সামনে এখন নিদাহাস ট্রফি। আসন্ন এই নিদাহাস ট্রফিতে বাংলাদেশের সামনে শ্রীলঙ্কা ছাড়াও রয়েছে ভারত। আর এই সিরিজটি শ্রীলঙ্কায় হচ্ছে বলেই মাশরাফির বিদায়ী ম্যাচটি থেকে প্রেরণা খুঁজতে চান ওয়ালশ।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা শ্রীলঙ্কায় সর্বশেষ সফরে একটি টি-টোয়েন্টি জিতেছিলাম। আমার মনে আছে, সেটা ছিল মাশরাফির শেষ ম্যাচ। তাই আমরা নিজেদের পুনরুজ্জীবিত করার চেষ্টা করব এবং যে ভালো স্মৃতিটা আছে সেটা ধরে রাখতে চাইব।’

তিনি আরও বলেন, ‘ভালো দলের বিপক্ষে খেলতে নামা অবশ্যই চ্যালেঞ্জিং। তবে এই প্রতিযোগিতার তিনটি দলই ভালো মানের, আমি তাই মনে করি। নির্দিষ্ট দিনে যে দল ভালো খেলবে, নিজেদের পরিকল্পনা ভালোভাবে প্রয়োগ করবে, তারাই জিতবে।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন